আসছে ৬ পরিচালকের ৬ সিনেমা

গিয়াসউদ্দিন সেলিম, অমিতাভ রেজা চৌধুরী, দীপংকর দীপন, রায়হান রাফী চারজনই পরীক্ষিত চলচ্চিত্র পরিচালক। চারজনেরই রয়েছে হিট চারটি সিনেমা পরিচালনার অভিজ্ঞতা। এই চার পরিচালক নির্মাণ করছেন চারটি সিনেমা। এছাড়াও নাদের চৌধুরী ও চয়নিকা চৌধুরী নির্মাণ করছেন দুটি সিনেমা।
(ঘড়ির কাঁটা অনুযায়ী) গিয়াসউদ্দিন সেলিম, অমিতাভ রেজা চৌধুরী, দীপংকর দীপন, চয়নিকা চৌধুরী, নাদের চৌধুরী ও রায়হান রাফী। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

গিয়াসউদ্দিন সেলিম, অমিতাভ রেজা চৌধুরী, দীপংকর দীপন, রায়হান রাফী চারজনই পরীক্ষিত চলচ্চিত্র পরিচালক। চারজনেরই রয়েছে হিট চারটি সিনেমা পরিচালনার অভিজ্ঞতা। এই চার পরিচালক নির্মাণ করছেন চারটি সিনেমা। এছাড়াও নাদের চৌধুরী ও চয়নিকা চৌধুরী নির্মাণ করছেন দুটি সিনেমা।

এই সিনেমাগুলি মুক্তি পেলে জমে উঠতে পারে ঢাকার সিনেমার ব্যবসা এবং দর্শকরাও পেতে পারেন হলে যাওয়ার জন্য ভালো সিনেমা- এমনটি আশা করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

‘মনপুরা’র পরিচালক গিয়াসউদ্দিন সেলিম এবার নির্মাণ করছেন নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’। এতে অভিনয় করছেন এক ঝাঁক তারকা। তাদের মধ্যে রয়েছেন- চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, ফারজানা চুমকি, ফজলুর রহমান বাবু প্রমুখ। সম্প্রতি, সিনেমাটির শুটিং শেষ হয়েছে।

গিয়াসউদ্দিন সেলিম বলেন, “আমরা সবাই মিলে চেষ্টা করছি একটি ভালো সিনেমা করার। দর্শকদের একটি ভালো কাজ উপহার দিতে চাই।”

তিনি আরও বলেন, “পাপ-পুণ্য’ ছবিটি ‘মনপুরা’ হবে না। ‘পাপ-পুণ্য’ ছবিটি ‘পাপ-পুণ্য’ই হবে।” তার আশা, “ভালো সিনেমার তালিকায় এটি পড়বে।”

প্রথমবার জুটি হয়ে সিনেমা করছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সজল ও জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি। তারা অভিনয় করছেন ‘জ্বিন’ নামের একটি সিনেমায়। এটি পরিচালনা করছেন নাদের চৌধুরী।

‘জ্বিন’-এর শুটিং অনেকটাই শেষের পথে। বর্তমানে সিনেমাটির গানের শুটিং চলছে। শুটিং শেষ হলেই শেষ হবে ‘জ্বিন’-এর শুটিং।

বিদ্যা সিনহা মিম ও ইয়াশ প্রথমবার একটি সিনেমায় অভিনয় করছেন। রায়হান রাফী এই সিনেমার পরিচালক। সিনেমাটির নাম ‘পরান’। টানা শুটিং চলেছে ময়মনসিংহে।

এই সিনেমায় অভিনয় করছেন ইয়াশ রোহান। তার অভিজ্ঞতাও দারুণ। তিনি বলেন, “গল্পটাই যেকোনো সিনেমার প্রাণ। এখানে কাজ করে সেটা বুঝতে পারছি।”

অন্যদিকে সিয়াম আহমেদ ও পরীমনি জুটি হয়ে অভিনয় করছেন ‘বিশ্ব সুন্দরী’ সিনেমায়। এটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। সিনেমাটির শুটিং শেষের পথে। এই সিনেমায় আরও অভিনয় করেছেন চম্পা, মুনিরা মিঠু প্রমুখ।

দীপংকর দীপন পরিচালিত আরেকটি সিনেমা ‘ঢাকা ২০৪০’ এর শুটিং চলছে বেশ জোরেসোরে। এই সিনেমায় নায়ক হিসেবে রয়েছেন বাপ্পী চৌধুরী। নায়িকা হিসেবে রয়েছেন তিশা ও নুসরাত ফারিয়া। তিশা এখনো শুটিং শুরু করেননি। তবে অন্য দুজন বেশকিছু কাজ এগিয়ে নিয়েছেন।

দীপংকর দীপন বলেন, “চেষ্টা করছি একটি সিনেমা করার। দেখা যাক কতোটা কী করতে পারি। আমার চেষ্টাটা আছে।”

অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ সিনেমার কথা এখনো দর্শকদের মনে আছে। দর্শকপ্রিয় সিনেমার মধ্যে অন্যতম এটি। এই পরিচালকের নতুন সিনেমা ‘রিকশা গার্ল’। এর মূল চরিত্রে অভিনয় করেছেন নভেরা আহমেদ। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চম্পা। সম্প্রতি, ‘রিকশা গার্ল’-এর শুটিং শেষ হয়েছে।

অমিতাভ রেজা চৌধুরী বলেন, “একেবারেই নতুন গল্পের সিনেমা হবে ‘রিকশা গার্ল’।”

Comments

The Daily Star  | English

PM reaches New Delhi on two-day state visit to India

Prime Minister Sheikh Hasina arrived in New Delhi today on a two-day state visit to India

1h ago