‘আমি অনেক বেশি সাহসী…’

সোহানা সাবা জনপ্রিয় টিভি অভিনেত্রী। পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করছেন। দেশের চলচ্চিত্রের পাশাপাশি ভারতীয় বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। এছাড়াও প্রথমবারের মতো একটি মিউজিক ভিডিওর মডেল হচ্ছেন। নাটক, চলচ্চিত্র এবং ব্যক্তিগত জীবন নিয়ে সোহানা সাবা কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।
Sohana Saba
অভিনেত্রী সোহানা সাবা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

সোহানা সাবা জনপ্রিয় টিভি অভিনেত্রী। পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করছেন। দেশের চলচ্চিত্রের পাশাপাশি ভারতীয় বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। এছাড়াও প্রথমবারের মতো একটি মিউজিক ভিডিওর মডেল হচ্ছেন। নাটক, চলচ্চিত্র এবং ব্যক্তিগত জীবন নিয়ে সোহানা সাবা কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

শেবিজ অঙ্গনকে ঘিরেই মূলত আপনার ব্যস্ততা, এখন সময় কাটছে কী নিয়ে?

শুটিং করছি। এখন টাঙ্গাইলে আছি। এখানকার একটি জমিদার বাড়িতে শুটিং করছি। প্রথমবারের মতো একটি মিউজিক ভিডিওর মডেল হচ্ছি। এই কাজটি কখনো করা হয়নি। বাপ্পা মজুমদারের একটি গানের মডেল হচ্ছি। নাটক, মডেলিং, সিনেমা ও নাচ করলেও মিউজিক ভিডিওর কাজটি প্রথম। একটি নতুন অভিজ্ঞতা হলো।

বাংলাদেশ ও ভারতীয় বাংলা চলচ্চিত্রে অভিনয় করেন, নতুন কী কী চলচ্চিত্র করছেন?

সামনে কিছু ভালো খবর পাবেন চলচ্চিত্রকে ঘিরে। পরপর কয়েকটি চলচ্চিত্রের সুখবর দিতে পারবো। চুক্তি হয়ে গেছে। নাম বলতে চাই না। শুটিংয়ের আগ মুহূর্তে সব বলতে পারবো। এটুকু বলতে পারি, কয়েকটি চলচ্চিত্রে কাজ করবো। বাংলাদেশ ও ভারতীয় বাংলা দুই দেশ মিলিয়ে। এখানেও কিছু কাজ করবো। কলকাতায়ও কিছু কাজ করবো। এখন কাজগুলোর জন্য নিজেকে প্রস্তুত করছি। গল্প ও চরিত্র অনুযায়ী নিজেকে গড়ে তুলছি।

কলকাতায় একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, ওটা কি মুক্তি পেয়েছে?

না, মুক্তি পায়নি। কলকাতার চলচ্চিত্রটির নাম ‘এপার ওপার’। পরিচালনা করেছেন হরনাথ চক্রবর্তী। চলচ্চিত্রটিতে আমি অভিনয় করেছি বাংলাদেশি এক মেয়ের চরিত্রে। একেবারেই ভিন্ন একটি চরিত্রে, ভিন্ন একটি গেটআপে আমাকে দেখা যাবে। চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় আমিও আছি।

শোবিজ জীবনের বাইরে আপনার ব্যক্তিজীবন আছে, ব্যক্তিজীবন নিয়ে নিশ্চয়ই কিছু চাওয়ার আছে, এ সম্পর্কে জানতে চাই। নতুন করে কিছু ভাবছেন কী না?

এখনো জানি না। সেরকম মানুষ এখনো পাইনি। ভুল তো বারবার করতে পারবো না। চলার পথে ভালো মানুষ পেলেই না হয় সেরকম সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। তাছাড়া, না। এখন মনে হচ্ছে, বিয়ে না করে সিংগেল থাকাই ভালো ছিলো। তারপরও আমার জীবনের বড় শান্তি আমার ছেলে। ছেলের সঙ্গে আমার মধুর সময় কাটছে।

Sohana Saba
অভিনেত্রী সোহানা সাবা। ছবি: শাহরিয়ার কবির হিমেল

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনি যে ধরণের ছবি পোস্ট করেন, তা দেখে মনে হয় আপনি অনেক সাহসী, আসলেই কি আপনি খুব বেশি সাহসী?

আমি অনেক বেশি সাহসী- তা বলবো না। আবার, কম সাহস- ব্যাপারটি তাও নয়। এখানে সাহসের বিষয় নয়। দৃষ্টিভঙ্গির ব্যাপার। এখানে আমি অন্যকিছু বলবো। সেটা হচ্ছে- আমি আমার মতো থাকতে পছন্দ করি। আমার মতো চলতে পছন্দ করি। এটাই বিষয়।

কিছুদিন আগে আপনার অভিনীত ‘আব্বাস’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে, চলচ্চিত্রটি নিয়ে কিছু বলা যাবে?

‘আব্বাস’ চলচ্চিত্র নিয়ে এটুকু অবশ্যই বলবো- মানুষ জীবন চলার পথে অনেক ভুল করে, চলচ্চিত্রটিতে অভিনয় করাটাও আমার জীবনের বড় একটি ভুল। মানুষ ভুল করে শেখে। আমি ওই চলচ্চিত্রে অভিনয় করে ভুল করেছি এবং ভুল থেকে কিছু শিখেছি। এই ব্যাপারটিও আমি ভুলে যেতে চাই।

যতোটুকু জানি, আপনি ভ্রমণ পছন্দ করেন, সবশেষ কোথায় ঘুরে এলেন?

আসলে কাজের ফাঁকে ভ্রমণটা টানে। অবসর পেলে কোথাও বেড়াতে ভালোবাসি। হোক দেশে কিংবা বিদেশে। কিছুদিন আগে মিশর ঘুরে এলাম। অনেক আনন্দদায়ক ছিলো ভ্রমণটা। সুন্দর সময় কাটিয়েছি মিশরে। ভালো লাগার ও দেখার মতো অনেককিছু ছিলো। সেসব দেখেছি।

Comments

The Daily Star  | English

Fewer but fiercer since the 90s

Though Bangladesh is experiencing fewer cyclones than in the 1960s, their intensity has increased, a recent study has found.

4h ago