‘খোকার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে গভীর শূন্যতার সৃষ্টি হলো’

সাদেক হোসেন খোকার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার শোকবার্তায় বলেছেন, বর্তমান দুঃসময়ে তার মতো রাজনীতিবিদের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে গভীর শূন্যতার সৃষ্টি হলো।
সাদেক হোসেন খোকা

সাদেক হোসেন খোকার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার শোকবার্তায় বলেছেন, বর্তমান দুঃসময়ে তার মতো রাজনীতিবিদের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে গভীর শূন্যতার সৃষ্টি হলো।

বিএনপির ভাইস চেয়ারম্যান, দলের ঢাকা মহানগর শাখার সাবেক সভাপতি, সাবেক মেয়র ও মন্ত্রী, সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ফখরুল বলেন, বর্তমান ক্রান্তিকালে দেশ একজন যোগ্য নেতাকে হারাল। তিনি ছিলেন ৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। দেশমাতৃকার মুক্তির জন্য তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

সাদেক হোসেন খোকা তার রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে গৌরবোজ্জ্বল ভূমিকা পালনের জন্য দেশবাসী তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে বলেও উল্লেখ করেন তিনি।

মির্জা আলমগীর বলেন, মরহুম সাদেক হোসেন খোকা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আদর্শের সৈনিক, তিনি ঢাকা মহানগরী বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করেছিলেন। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তাঁর বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। তাঁর জনসেবা ও দেশের প্রতি অঙ্গীকার সর্বদাই স্মরণীয়।

ফখরুল শোকবার্তায় সাদেক হোসেন খোকার আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী শোক প্রকাশ করেছেন।

 

আরও পড়ুন:

সাদেক হোসেন খোকা আর নেই

‘ট্রাভেল পারমিট’ পেতে পারে খোকার পরিবার

খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের সহায়তা চেয়েছে বিএনপি

খোকা ও তার স্ত্রীকে পাসপোর্ট প্রদানে ‘কিছুই করার নেই’ দূতাবাসের

খোকার শারীরিক অবস্থা উন্নতির আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা

Comments

The Daily Star  | English

Sundarbans: Bangladesh's shield against cyclones

The coastline of Bangladesh has been hammered by cyclones over and over since time immemorial

20m ago