পিএসএলের ড্রাফটে বাংলাদেশের ১০ খেলোয়াড়

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসরের ড্রাফটের জন্য দেশি-বিদেশি খেলোয়াড়দের তালিকার প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। বিদেশি কোটায় ‘গোল্ড’ ক্যাটাগরিতে আছেন ১৪ দেশের মোট ১৪৪ ক্রিকেটার। এদের মধ্যে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন ১০ জন।
al amin and mithun
আল-আমিন হোসেন ও মোহাম্মদ মিঠুন (ডানে)। ছবি: এএফপি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসরের ড্রাফটের জন্য দেশি-বিদেশি খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। বিদেশি কোটায় ‘গোল্ড’ ক্যাটাগরিতে আছেন ১৪ দেশের মোট ১৪৪ ক্রিকেটার। এদের মধ্যে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন ১০ জন।

সম্প্রতি প্রকাশিত বিদেশি খেলোয়াড়দের প্রাথমিক তালিকায় বাংলাদেশের যে ক্রিকেটাররা আছেন তারা হলেন- অলক কাপালি, আবুল হাসান রাজু, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আল-আমিন হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন ও তাসকিন আহমেদ।

‘গোল্ড’ ক্যাটাগরিতে সবচেয়ে বেশি ৪৮ ক্রিকেটার আছেন ইংল্যান্ড থেকে। এরপরেই আছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের খেলোয়াড় সংখ্যা ৪০ জন। তৃতীয় সর্বোচ্চ ১৯ খেলোয়াড় আছেন শ্রীলঙ্কার। এছাড়া আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ৪, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের ৩ এবং কানাডা, নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্র ও স্কটল্যান্ডের একজন করে ক্রিকেটারের নাম রয়েছে ড্রাফটে।

প্রাথমিক সূচি অনুসারে, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর পিএসএলের আগামী আসর মাঠে গড়াবে ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি, চলবে ২২ মার্চ পর্যন্ত। তার আগে চলমান নভেম্বর মাসের শেষ দিকে খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আগামী ২১ নভেম্বরের আগে বিভিন্ন ক্যাটাগরির দেশি-বিদেশি খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে পিসিবি। এক নজরে দেখে নেওয়া যাক ‘গোল্ড’ ক্যাটাগরির উল্লেখযোগ্য বিদেশি খেলোয়াড়দের নাম:

আফগানিস্তান: গুলবদিন নাইব, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শেহজাদ, জহির খান

ইংল্যান্ড: বেন ডাকেট, ক্রিস উড, জেড ডার্নব্যাচ, সামিত প্যাটেল, সাকিব মাহমুদ

আয়ারল্যান্ড: জর্জ ডকরেল, পল স্টার্লিং, কেভিন ও’ব্রায়েন

নিউজিল্যান্ড: জিতান প্যাটেল, সেথ র‍্যান্স

দক্ষিণ আফ্রিকা: ডোয়াইন প্রিটোরিয়াস, ভারনন ফিল্যান্ডার, ওয়েইন পারনেল

শ্রীলঙ্কা: আসেলা গুনারত্নে, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, দীনেশ চান্দিমাল, জীবন মেন্ডিস, কাসুন রাজিথা, লাহিরু থিরিমান্নে, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্ন, সুরাঙ্গা লাকমাল, উপুল থারাঙ্গা, ওয়ানিদু হাসারাঙ্গা

ওয়েস্ট ইন্ডিজ: আন্দ্রে ফ্লেচার, অ্যাশলে নার্স, দেবেন্দ্র বিশু, ডোয়াইন স্মিথ, জেরোম টেইলর, জোনাথন কার্টার, রবি রামপাল, রভম্যান পাওয়েল, শেন ডাওরিচ, শেলডন কটরেল

জিম্বাবুয়ে: ব্রেন্ডন টেইলর, কাইল জার্ভিস, সিকান্দার রাজা বাট।

Comments

The Daily Star  | English

Hiring begins with bribery

UN independent experts say Bangladeshi workers pay up to 8 times for migration alone due to corruption of Malaysia ministries, Bangladesh mission and syndicates

1h ago