দল পাননি বিপিএলের দুই সেঞ্চুরিয়ান আশরাফুল-নাফীস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্থানীয় খেলোয়াড়দের মধ্যে প্রথম সেঞ্চুরি করেছিলেন শাহরিয়ার নাফীস। আর বিপিএলে সেঞ্চুরি রয়েছে মোহাম্মদ আশরাফুলেরও। অথচ এ দুই সেঞ্চুরিয়ানকে দল পাননি এবারের বঙ্গবন্ধু বিপিএলে। শুধু এ দুই তারকাই নয়, তাদের সঙ্গে অভিজ্ঞ আব্দুর রাজ্জাকও পাননি কোন দল।
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্থানীয় খেলোয়াড়দের মধ্যে প্রথম সেঞ্চুরি করেছিলেন শাহরিয়ার নাফীস। আর বিপিএলে সেঞ্চুরি রয়েছে মোহাম্মদ আশরাফুলেরও। অথচ এ দুই সেঞ্চুরিয়ান দল পাননি এবারের বঙ্গবন্ধু বিপিএলে। শুধু এ দুই তারকাই নয়, তাদের সঙ্গে অভিজ্ঞ আব্দুর রাজ্জাকও পাননি কোন দল।

রাজ্জাক ও নাফীসের জন্য অবশ্য এটা নতুন কোন অভিজ্ঞতা নয়। গতবারও তারা দল পাননি। যদিও পরবর্তীতে নাফীসকে দলভুক্ত করেছিল রাজশাহী কিংস। এবারও হয়তো পরবর্তীতে তাদের ডাকতে পারে যে কোন দল। তবে প্লেয়ার্স ড্রাফটে অবহেলিত থেকে গেছেন এ সকল অভিজ্ঞ তারকারা। শুধু যে অভিজ্ঞ তারকা তাও নয়, বর্তমান জাতীয় দলে থাকা তরুণ পেসার ইবাদত হোসেন ও ওপেনার সাদমান ইসলামও দল পাননি।

আশরাফুলের দল না পাওয়াও খুব একটা বিস্ময়কর নয়। গত মৌসুমে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে খেলে তেমন কিছুই করতে পারেননি তিনি। তাই মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ মিলে তার। এবার তো জাতীয় লিগেই দল পেতে হিমশিম খেতে হয়েছে তাকে।

মজার ব্যাপার এদিন বাংলাদেশের ওয়ানডে সংস্করণের অধিনায়ক মাশরাফী বিন মর্তুজাকে শুরুতে কেউ দলে নেয়নি। অষ্টম রাউন্ডে এসে তাকে দলে টানে ঢাকা প্লাটুন। অথচ বিপিএলের সবচেয়ে সফল খেলোয়াড়ই তিনি। তবে শেষ দিকে তাকে ডাক দেওয়াও অনেকেই আশা করছিলেন হয়তো এমনি ভাবে আশরাফুলও ডাক পাবেন। তবে তার প্রতি আগ্রহ ছিল না কোন দলের।

হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত জিয়াউর রহমানও দল পাননি। বিপিএলের তৃতীয় আসরে নজর কাড়া মেহেদী মারুফও অবহেলিত থেকেছেন।

তাদের মতো মোশারফ হোসেন রুবেল, মার্শাল আইয়ুব, নাঈম ইসলাম, ধীমান ঘোষ, তানবির হায়দার, আল-আমিন জুনিয়র, শুভাশিস রায়, মাহমুদুল হাসান লিমন, জুবায়ের হোসেন লিখন, শাহাদাত হোসেন রাজীবের মতো খেলোয়াড়কেও ড্রাফট থেকে নেয়নি কোন দল।

Comments

The Daily Star  | English

At least 6 killed in quota protest clashes

At least six people were killed in three districts, including the capital, in clashes between Chhatra League and quota reform protesters today.

6h ago