বিয়ে বাড়ির ৭ মণ মাংস নষ্ট করার অভিযোগে কসাই আটক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় একটি বৌভাত অনুষ্ঠানের জন্য জোগাড় করা প্রায় সাত মণ গরুর মাংস নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে এক পাচকের বিরুদ্ধে।
বৌভাতের জন্য জোগাড় করা সাত মণ মাংস নষ্ট করার অভিযোগে কসাইকে আটক করা হয়েছে। ছবি: স্টার

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় একটি বৌভাত অনুষ্ঠানের জন্য জোগাড় করা প্রায় সাত মণ গরুর মাংস নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে এক পাচকের বিরুদ্ধে।

বিয়ে বাড়ির লোকজন ও স্থানীয়রা বলছেন, পাশের গ্রামের এক পাচককে ওই অনুষ্ঠানে রান্নার কাজ না দেওয়ায় সে মাংসে বিষ মিশিয়েছে। তবে পুলিশ বলছে, মাংসে বিষ মিশানো হয়েছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি। তবে মাংসের সঙ্গে ক্ষতিকর পদার্থ মেশানো হয়েছে বলে তারা জানতে পেরেছেন।

বৃহস্পতিবার ওই উপজেলার বুধন্তী ইউনিয়নের বারঘরিয়া গ্রামের এই ঘটনা পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় এক কসাইকে আটক করেছে।

বিজয়নগরের ইসলামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আ স ম আতিকুর রহমান জানান, বারঘরিয়া গ্রামের মৃত সাজুত খানের ছেলে আয়ুব খান (৩০) গতকাল বুধবার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামে বিয়ে করেন। আজ বৃহস্পতিবার তার বৌভাত আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে গরুর গোশত সরবরাহ করেন রাজিব নামের স্থানীয় এক কসাই। রান্নার আগ মুহূর্তে মাংসের রং হঠাৎ পরিবর্তন হয়ে যাওয়ার বিষয়টি ওই বাড়ির লোকজনের চোখে পড়ে। সন্দেহ হওয়ায় তারা কসাই রাজীবকে জিজ্ঞাসাবাদ করেন। এসময় রাজীব পাশের গ্রামের বাবুর্চির কথা বলে জানান, আব্দুল বাবুর্চিকে কাজ না দেওয়ায় তার পরামর্শে মাংসে কিছু মিশিয়েছেন।

যোগাযোগ করা হলে বর আয়ুব খান বলেন, একই এলাকার খাতাবাড়ি গ্রামের মাসুমকে রান্না করার কাজ দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে পাশের গ্রামের পেশাদার পাচক আব্দুল কসাইকে দিয়ে মাংসে কিছু একটা মিশিয়েছে।

পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আতিকুর  বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করে কসাই রাজীবকে আটক করেছেন। এ ঘটনায় বিয়ে বাড়ির পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে তিনি বলেন, আটক কসাইকে জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago