ইলিয়াস কাঞ্চনের সমর্থনে এফডিসিতে মানববন্ধন

ইলিয়াস কাঞ্চনের প্রতি পরিবহন নেতাদের অসম্মানজনক আচরণের প্রতিবাদে আজ সোমবার দুপুরে এফডিসির গেটের সামনে মানববন্ধন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন।
ইলিয়াস কাঞ্চনকে হুমকির প্রতিবাদে এফডিসির সামনে শিল্পীদের মানববন্ধন। ছবি: স্টার

ইলিয়াস কাঞ্চনের প্রতি পরিবহন নেতাদের অসম্মানজনক আচরণের প্রতিবাদে আজ সোমবার দুপুরে এফডিসির গেটের সামনে মানববন্ধন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, শাহীন সুমন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, ইমন, অঞ্জনা,  অরুণা বিশ্বাস। কিন্তু এই ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার থাকেন এমন অনেক তারকাকে দেখা যায়নি আজ এফডিসিতে।

তারকাশূন্য এই মানববন্ধনে বক্তব্য রাখেন মিশা সওদাগর। তিনি বলেন, ইলিয়াস কাঞ্চন একজন শুধু একজন নায়কই নন, তিনি একজন সংগ্রামী নেতা। এই নেতার উপর পরিবহন শ্রমিকদের নোংরা অপমানের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা শিল্পীরা যদি মাঠে নামি তাহলে কিন্তু দেশে অরাজকতা সৃষ্টি হয়ে যাবে। আমরা শুরু থেকেই ইলিয়াস কাঞ্চন সাহেবের পাশে ছিলাম, এখনও আছি।

চলচ্চিত্র পরিচালকদের নেতা বদিউল আলম খোকন বলেন, ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। সেই সঙ্গে জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়ন চাই আমরা। ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা তিনি। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য কালজয়ী ও সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন।

১৯৯৩ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার স্ত্রী জাহানারার মৃত্যুর পর  নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন ইলিয়াস কাঞ্চন। এই সামাজিক আন্দোলনকে ছড়িয়ে দিয়েছেন সারাদেশে। বাধা বিপত্তি পাশ কাটিয়ে নিরলসভাবে নিরাপদ সড়কের জন্য আন্দোলন চালিয়ে গেছেন। রাষ্ট্রীয়ভাবে তাকে একুশে পদকে সম্মানিত করা হয়েছে।

এমন ব্যক্তিত্বের ওপর পরিবহন শ্রমিকদের অপমান ও হামলার হুমকিতে খেপেছেন চলচ্চিত্রের মানুষেরা। ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানাতে মাঠে নেমেছেন তারা।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

26m ago