শীর্ষ খবর

গুলশান হামলার রায়: কড়া নিরাপত্তায় ৮ আসামি আদালতে

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণার আগে আট আসামিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে।
Gulashan-Attack-1.jpg
২৭ নভেম্বর ২০১৯, আট আসামিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে নেওয়া হয়েছে। ছবি: আনিসুর রহমান/স্টার

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণার আগে আট আসামিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে।

আজ (২৭ নভেম্বর) সকাল ১০টা ১৫ মিনিটে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের ঢাকার মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় এনে রাখা হয়।

আসামিরা হলেন- হামলাকারীদের নিযুক্তির দায়ে অভিযুক্ত জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধি, পরিকল্পনাকারীদের একজন আসলাম হোসেন ওরফে র‌্যাশ, গ্রেনেড সরবরাহকারী আবদুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ, অস্ত্র সরবরাহকারী মিজানুর রহমান ওরফে বড় মিজান ও হাদিসুর রহমান ওরফে সাগর, তথাকথিত ধর্মীয় প্রশিক্ষক রাকিবুল হাসান ওরফে রিগ্যান, শরিফুল ইসলাম এবং মামুনুর রশিদ রিপন।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান বেলা ১২টায় এ রায় ঘোষণা করবেন।

সেখান থেকে আমাদের সংবাদদাতা জানান, রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

তিনি আরও জানান, সকাল থেকেই পুলিশ ও র‌্যাব সদস্যরা আদালত প্রাঙ্গণে ঢোকার সবগুলো প্রধান গেটে অবস্থান নিয়েছেন। আদালত প্রাঙ্গণে যারা ঢুকছেন, তাদের প্রত্যেকের দেহ তল্লাশি করা হচ্ছে।

Comments

The Daily Star  | English
VIP movements in Dhaka

VIP movements are Dhaka’s undiagnosed illness

If the capital's traffic condition makes you angry, you're normal

14h ago