৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ সংখ্যা ২১৬৬

২ হাজার ১৬৬টি ক্যাডার পদে নিয়োগে ৪১তম বিএসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি)।
৪৬ তম বিসিএস ফলাফল

২ হাজার ১৬৬টি ক্যাডার পদে নিয়োগে ৪১তম বিএসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

আজ বুধবার বিপিএসসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। প্রার্থীর বয়স ১ নভেম্বর থেকে গণনা করা হবে। ৫ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ৪ জানুয়ারি।

এই বিসিএসে সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯০৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় প্রভাষক নিয়োগ হবে ৮৯২ জন। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন।

পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহা হিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫ জন, সহকারী কর কমিশনার (কর) ৬০ জন, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ জন ও সহকারী নিবন্ধক ৮ জন নেওয়া হবে। বিসিএস স্বাস্থ্যতে সহকারী সার্জন পদে ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ৩০ জনকে নেওয়া হবে। এছাড়াও তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী পদে ৯ জন, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী পদে ৩৬ জন, সহকারী বন সংরক্ষক পদে ২০ জনসহ মোট নিয়োগ পাবেন ২১৬৬ জন।

Comments

The Daily Star  | English

3m stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

5m ago