দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত আটক, অপহৃত ৫ জেলে উদ্ধার

লক্ষ্মীপুরে পাঁচ জেলেকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার দায়ে তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। সেসময় অপহৃত পাঁচ জেলেকেও উদ্ধার করা হয়।
২৮ নভেম্বর ২০১৯, লক্ষ্মীপুরে পাঁচ জেলেকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার দায়ে তিন ডাকাতকে গ্রেপ্তার করে নৌপুলিশ। ছবি: স্টার

লক্ষ্মীপুরে পাঁচ জেলেকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার দায়ে তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। সেসময় অপহৃত পাঁচ জেলেকেও উদ্ধার করা হয়।

জলদস্যুদের কাছ থেকে চারটি কিরিচ, একটি দা, দুইটি টর্চ লাইট ও একটি হ্যাজাক লাইটসহ ডাকাতির বেশকিছু সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

আজ (২৯ নভেম্বর) তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, গত রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনীমোহন ইউনিয়নের মেঘনা নদীর চরমেঘা এলাকা থেকে ডাকাতদের আটক করা হয়।

আটককৃতরা হলেন: ভোলার চরজঙ্গলা এলাকার কামাল, লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চর কাচিয়া গ্রামের জাকির হোসেন ও একই এলাকার শিপন।

অপহৃত পাঁচ জেলে হলেন, ভোলা জেলার দৌলতখানের মিজিরহাট এলাকার জামাল, নীরব মাঝি, তজুমদ্দিন থানার সোনাপুর গ্রামের মিজান মাঝি, অহিদ উল্ল্যা ও ভোলাইকান্দি গ্রামের মিরাজ মাঝি।

লক্ষ্মীপুর মজু চৌধুরীর হাট নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দে জানান, প্রতিদিনের মতো মেঘনা নদীতে টহল দিচ্ছিলেন তারা। সেসময় চর মেঘায় পাঁচ জেলেকে অপহরণ করে তাদের পরিবারের কাছ থেকে পাঁচ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করছে ডাকাতরা- এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে ওই স্থান থেকে অপহৃত পাঁচ জেলেকে উদ্ধার এবং দেশীয় অস্ত্রসহ তিন ডাকাতকে আটক করা হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, এ ঘটনায় আটক তিন ডাকাতের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Comments

The Daily Star  | English