শীর্ষ খবর

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ ‘ছিনতাইকারী’ নিহত

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাতক্ষীরায় দুই ‘ছিনতাইকারী’ নিহত হয়েছেন। আজ (৩০ নভেম্বর) ভোররাত সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা শহর বাইপাস সড়কের কামালনগর চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।
Satkhira gunfught
পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত মামুনুর ইসলাম ওরফে দ্বীপ (বামে) ও আব্দুল সবুর সরদার সাইফুর রহমান। ছবি: স্টার

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাতক্ষীরায় দুই ‘ছিনতাইকারী’ নিহত হয়েছেন। আজ (৩০ নভেম্বর) ভোররাত সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা শহর বাইপাস সড়কের কামালনগর চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন: সাতক্ষীরা মুনজিতপুর এলাকার মইনুর ইসলামের ছেলে মামুনুর ইসলাম ওরফে দ্বীপ (২২) ও কালীগঞ্জ উপজেলার উজিরপুর এলাকার আব্দুল সবুর সরদার সাইফুর রহমান (৩৩)। সাইফুর শহরের মুনজিতপুর এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন।

পুলিশের ভাষ্য, ৩১ অক্টোবর সাতক্ষীরা-কালীগঞ্জ সড়কের পাওখালি এলাকায় একজন বিকাশ এজেন্টর মাথায় পিস্তল ঠেকিয়ে ২৬ লাখ টাকা ছিনতাই করা হয়। এ ঘটনায় পুলিশ তদন্তে নামে। তদন্তের এক পর্যায়ে গতকাল কালীগঞ্জ থানার পুলিশ সাতক্ষীরা শহরের নিউ মার্কেট এলাকা থেকে দ্বীপ ও সাইফুরকে গ্রেপ্তার করে।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী কালীগঞ্জ থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ আজ ভোররাত সাড়ে তিনটার দিকে গ্রেপ্তারকৃত দুজনকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হয়। তারা শহরের বাইপাস সড়কের কামালনগর চৌরাস্তা এলাকায় পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা গ্রেপ্তারকৃতদের ছিনিয়ে নেওয়ার জন্য তাদের সহযোগীরা পুলিশের উপর হামলা করে ও গুলি চালায়। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। দ্বীপ ও সাইফুর পালানোর সময় গুলিতে মারা যায়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, গুলিতে নিহতের হওয়ার খবর পেয়ে সদর থানা পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে। থানায় উপ-পরিদর্শক আব্দুল হালিম সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ দুটি সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠিয়ে দিয়েছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হুসাইনের সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন ধরেননি।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাউদ্দিন ঘটনা নিশ্চিত করে জানান, নিহতরা চিহ্নিত ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে দুটি ওয়ান স্যুটার গান, চার রাউন্ড গুলি, দুটি আধুনিক চাকু, একটি নম্বরবিহীন মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

4h ago