রোববার সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে রোববার সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি।
fakhrul_islam_alamgir_2_0_1_1.jpg
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে রোববার সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি।

আজ শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা উত্তর, দক্ষিণ বিএনপি ও সহযোগী সংগঠনের নাতাদের সঙ্গে যৌথ বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা করেন। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার ঢাকায় বিএনপির উত্তর ও দক্ষিণ ইউনিট বিক্ষোভ মিছিল বের করবে। সেই সঙ্গে সকল বিভাগীয় শহর, জেলা ও থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

খালেদার জামিন নিয়ে নাটক না করে মানবিক দিক বিবেচনা করে তাদের অসুস্থ নেত্রীকে মুক্তি দেয়ার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, দলের ঢাকা দক্ষিণ ও উত্তরের সিনিয়র নেতারা এবং দলের সহযোগী সংগঠনের সদস্যরা বৈঠকে অংশগ্রহণ করেন। গত বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন আবেদনের শুনানি আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে দেয় আপিল বিভাগ।

একই সঙ্গে আদালত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডকে ১২ ডিসেম্বরের মধ্যে তার স্বাস্থ্য প্রতিবেদন জমাদানের নির্দেশ দেন। গত ২৮ নভেম্বর আপিল বিভাগের নির্দেশ অনুযায়ী, বৃহস্পতিবার খালেদা স্বাস্থ্য প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হয় মেডিকেল বোর্ড।

Comments