খেলা

‘রোনালদো যেন দেড় ঘণ্টার মতো বাতাসে ভেসেছিল’

মাধ্যাকর্ষণ শক্তিকেও যেন বশে আনলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সাম্পদোরিয়ার বিপক্ষে জুভেন্টাসের ফরোয়ার্ড হাওয়ায় ভেসে হেড করে রীতিমতো অবিশ্বাস্য যে গোলটি করলেন, তাকে ভাষায় প্রকাশ করতে গেলে উপযুক্ত বিশেষণের অভাব পড়তে পারে!
cristiano ronaldo
ছবি: এএফপি

মাধ্যাকর্ষণ শক্তিকেও যেন বশে আনলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সাম্পদোরিয়ার বিপক্ষে জুভেন্টাসের ফরোয়ার্ড হাওয়ায় ভেসে হেড করে রীতিমতো অবিশ্বাস্য যে গোলটি করলেন, তাকে ভাষায় প্রকাশ করতে গেলে উপযুক্ত বিশেষণের অভাব পড়তে পারে!

বাম প্রান্ত থেকে অ্যালেক্স সান্দ্রোর করা ক্রসটিতে মাথা ছোঁয়াতে ডি-বক্সের ভেতরে রোনালদো লাফিয়ে উঠলেন ২.৫৬ মিটার অর্থাৎ ৮.৩ ফুট! পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ তারকা শূন্যে ভাসলেন পাক্কা দেড় সেকেন্ড! তখন যেন থেমে গিয়েছিল সময়। স্থির হয়ে গিয়েছিল সবকিছু। নইলে কি আর সাম্পদোরিয়ার প্রখ্যাত কোচ ক্লদিও রানিয়েরি বলতে বাধ্য হন যে রোনালদো বাতাসে ভেসেছিলেন দেড় ঘণ্টার মতো!

ম্যাচ হারলেও এই ইতালিয়ান প্রশংসার বাণীতে ভাসিয়ে দেন ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে, ‘এনবিএ’র (যুক্তরাষ্ট্রের বাস্কেটবল লিগ) খেলোয়াড়দের মতো করে গোল করেছে রোনালদো। মনে হলো সে যেন দেড় ঘণ্টার মতো বাতাসে ভেসেছিল।’

রানিয়েরি বলে চলেন, ‘এই গোল নিয়ে বলার মতো কিছুই আপনি খুঁজে পাবেন না। অন্য কিছু না ভেবে আপনি তাকে কেবলই অভিনন্দন জানাতে পারেন।’

বুধবার রাতে প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর ওই চোখ ধাঁধানো গোলে নিশ্চিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। এর আগে ১৯তম মিনিটে সান্দ্রোর পাসেই বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করে জুভেন্টাসকে এগিয়ে নিয়েছিলেন পাওলো দিবালা। আর ৩৫তম মিনিটে জিয়ানলুকা কাপরারির কল্যাণে সমতায় ফিরেছিল স্বাগতিক সাম্পদোরিয়া।

এই জয়ে ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ইতালিয়ান সিরি আ’র শীর্ষে উঠেছে কোচ মাউরিজিও সারির জুভেন্টাস। ৩ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে ইন্টার মিলান। তাদের হাতে অবশ্য একটি ম্যাচ রয়েছে।

রোনালদোর গোলের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

Comments

The Daily Star  | English
VIP movements in Dhaka

VIP movements are Dhaka’s undiagnosed illness

If the capital's traffic condition makes you angry, you're normal

15h ago