৫ ব্যান্ড গাইবে মাইলসের ৪ দশক পূর্তিতে

কানাডা, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ২৮টি কনসার্টের পর ৪০ বছর পূর্তি উপলক্ষে এবার ঢাকায় কনসার্ট করতে যাচ্ছে জনপ্রিয় ব্যান্ডদল মাইলস। আগামী ২৪ ডিসেম্বর নগরীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির তিন নাম্বার হলে অনুষ্ঠিত হবে এ মেগা কনসার্ট।

কানাডা, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ২৮টি কনসার্টের পর ৪০ বছর পূর্তি উপলক্ষে এবার ঢাকায় কনসার্ট করতে যাচ্ছে জনপ্রিয় ব্যান্ডদল মাইলস। আগামী ২৪ ডিসেম্বর নগরীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির তিন নাম্বার হলে অনুষ্ঠিত হবে এ মেগা কনসার্ট। সেখানে মাইলস ছাড়াও মঞ্চ মাতাবে পাঁচটি ব্যান্ড। প্রতিটি ব্যান্ড মাইলসের একটি করে গান করবে। এছাড়া শেষ মুহূর্তে থাকবে সব ব্যান্ড দলের সঙ্গে মাইলসের জ্যামিং।

রাজধানীর ডেইলি স্টার সেন্টারে আজ ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে মাইলস ব্যান্ডের সদস্যরা জানান, তাদের ব্যান্ড ছাড়াও ২৪ ডিসেম্বর পারফর্ম করবে সোলস, ওয়ারফেজ, দলছুট, ভাইকিংস। কনসার্টে মাইলস ৩০টি গান বিশেষ আয়োজনে পরিবেশ করবে। থাকবে রক ভিডিও কাভার ও ইংলিশ গান, যা মাইলস ভক্তরা আগে উপভোগ করেননি।

২৪ ডিসেম্বর গালা কনসার্টের মধ্য দিয়ে শেষ হবে মাইলসের ৪০ বছর পূর্তির উৎসব। হামিন আহমেদ বলেন, মাইলস বরাবরই একাধিক উদ্যোগে পথিকৃৎ হিসেবে থেকেছে। এবারও টিকিট কনসার্টে তরুণদের ফেরানোর এই উদ্যোগে মাইলস অগ্রগামী থাকল। কারণ গত এক দশক আমাদের অবক্ষয় কালটা দেখেছি। ফ্রি গান শোনাতে শোনাতে আমরা কোথায় নামিয়েছি পুরো মিউজিক এরিনাকে, তা আর বলার অপেক্ষা রাখে না। মিউজিক ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে টিকিট কনসার্ট কালচারে ফিরতে হবে। আমি মনে করি, আমাদের এই ৪০ বছর পূর্তির উৎসবটি নতুনভাবে ফেরার একটি দিন।

কনসার্টের মাধ্যমে ৩৫ হাজার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তহবিল সংগ্রহ করবে মাইলস। তাদের সহযোগিতা করতে এগিয়ে এসেছে জাগো ফাউন্ডেশন। এছাড়া অন্য আয়োজনের মধ্যে রয়েছে ‘সিং উইথ মাইলস’ ক্যাম্পেইনে অংশগ্রহণ করে তিনজন মাইলসের সঙ্গে গান গাওয়ার সুযোগ।

কনসার্ট আয়োজন করেছে উইন্ডমিল। ডিজিটাল পার্টনার বঙ্গ। ইতোমধ্যে অনলাইন ও অফলাইনে কনসার্টের টিকেট বিক্রি শুরু হয়েছে।

Comments

The Daily Star  | English
cyclone remal power restoration

Cyclone Remal: 93 percent power restored, says ministry

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 93 percent power supply out of the affected areas across the country by Cyclone Remal was restored till this evening

2h ago