৩৬৫ দিন কাজ করে ডেঙ্গু প্রতিরোধ করব: আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ সারাবিশ্বে মানুষের ডেঙ্গু হচ্ছে। সবাই মিলে চেষ্টা করছি। আমরা ৩৬৫ দিন কাজ করে ডেঙ্গু প্রতিরোধ করব।
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ সারাবিশ্বে মানুষের ডেঙ্গু হচ্ছে। সবাই মিলে চেষ্টা করছি। আমরা ৩৬৫ দিন কাজ করে ডেঙ্গু প্রতিরোধ করব। আমার বিশ্বাস এভাবে কাজ করলে পর্যায়ক্রমে বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল করা সম্ভব হবে।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে ডিএনসিসির মেয়র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

নির্বাচনে জয়ের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, এই নির্বাচন সুষ্ঠু প্রতিদ্বন্দ্বিতা মূলক হবে। নির্বাচন হবে অংশগ্রহণমূলক। সেই নির্বাচনে আমরা জনগণের ভোটে নির্বাচিত হব।

আতিকুল ইসলাম বলেন, আমি সবাইকে অনুরোধ করব যাতে এই নির্বাচনে সবাই অংশগ্রহণ করেন। নির্বাচনে হার জিত আছেই। আমি অনেক নির্বাচন করেছি কিন্তু কখনো নির্বাচন মাঝপথে গিয়ে নির্বাচন বর্জন করিনি। আমি সবাইকে অনুরোধ করব আপনারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন এবং আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, সারা বিশ্বে প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা এর বাইরে নয়। ইভিএম এর মাধ্যমে সুষ্ঠু নির্বাচন হবে।

গত নির্বাচন নিয়ে একটি অভিযোগ আছে যে আপনারা প্রশাসন ও ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় নির্বাচিত হয়েছেন, এবার কাদের ভোটে নির্বাচিত হবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা অবশ্যই জনগণের ভোটে নির্বাচিত হব। সন্ত্রাস, কারচুপিতে বিশ্বাস করি না। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী গণতান্ত্রিক দল।

শত শত নেতাকর্মী নিয়ে এসে মনোনয়নপত্র জমা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমরা শোডাউন করিনি। এরা কাউন্সিলরদের সমর্থক।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago