‘এটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়’

টিভি নাটকের নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছেন মেহজাবীন চৌধুরী। তার ব্যস্ততা ও জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নির্মাতাদের কাছেও তার চাহিদা অনেক বেশি। একটা সময়ে শুধু গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করলেও সেখান থেকে বের হয়ে এসেছেন এই দর্শকপ্রিয় অভিনেত্রী। ২০১৯ সালে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে মেহজাবীন সবচেয়ে বেশি এগিয়ে ছিলেন তার অভিনয় দিয়ে।
Mehzabean
অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

টিভি নাটকের নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছেন মেহজাবীন চৌধুরী। তার ব্যস্ততা ও জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নির্মাতাদের কাছেও তার চাহিদা অনেক বেশি। একটা সময়ে শুধু গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করলেও সেখান থেকে বের হয়ে এসেছেন এই দর্শকপ্রিয় অভিনেত্রী। ২০১৯ সালে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে মেহজাবীন সবচেয়ে বেশি এগিয়ে ছিলেন তার অভিনয় দিয়ে। ক্যারিয়ারে দশ বছর পার করা মেহজাবীন কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

নতুন বছরের শুভেচ্ছা?

ধন্যবাদ। আপনাকেও। ডেইলি স্টারের পাঠকদেরও ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা।

২০১৯ সালটি কেমন কাটালেন?

খুবই ভালো কেটেছে ২০১৯ সাল। যতোটুকু আশা করেছিলাম তার চেয়েও বেশি ভালো কেটেছে। ২০২০ সালটাও কাজের মধ্যে ডুবে থাকতে চাই। বড় কথা হচ্ছে- ধারাবাহিকতা ধরে রাখতে চাই। ভাবতেই ভালো লাগে ২০১৯ সালটা ছিলো আমার জন্য খুবই সুন্দর একটি বছর। আমার কাজগুলো ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। যাদের জন্য কাজ করি, তারা আমার কাজগুলো গ্রহণ করেছেন।

নতুন বছর নিয়ে প্রত্যাশা?

দেখুন, গেলো বছরের শেষের দিকে নাটকের ইন্ড্রাস্ট্রি একটা শৃঙ্খলার মধ্যে এসেছে। সম্ভবত, দুই মাস আগে থেকে এটা শুরু হয়েছে। নতুন বছরে তা শতভাগ নিয়মের মধ্যে চলে আসবে, এটাই প্রত্যাশা।

কী ধরণের কাজ করতে চান নতুন বছরে?

বরাবর বেছে বেছে কাজ করি। নতুন বছরেও সেই ধারা অব্যাহত রাখবো। গল্প ও চরিত্র দেখেই নাটকে অভিনয় করবো। কাজ তো অনেক হবে, কিন্তু মানুষের মনে দাগ কাটার মতো কিছু কাজও হবে। সেই ধরণের কাজ যেনো করতে পারি নতুন বছরে। নানারকম চরিত্রের মধ্যে অভিনয় দিয়ে নিজেকে ভাঙতে চাই। এটা শুরু করেছিও। এই বছরও তা চাই।

২০২০ সালের প্রথম কাজ কবে শুরু করছেন?

আজ (২ জানুয়ারি) থেকে নতুন বছরের প্রথম নাটকের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবো। নাটকটির নাম ‘মেমোরিজ’। পরিচালনা করবেন মাহমুদুর রহমান হিমি।

ক্যারিয়ারে দশ বছরে পাড়ি দিলেন, কেমন লাগছে?

অনেক ভালো লাগছে। বুঝতেই পারিনি কেমন করে দশটি বছর পার করে দিলাম। কৃতজ্ঞতা জানাই আমার পরিবারকে। কৃতজ্ঞতা জানাই আমার সৃষ্টিকর্তাকে। আরও কৃতজ্ঞতা জানাই আমার পরিচালক ও সহশিল্পীসহ এই জগতের অন্যদের। সব শেষে ধন্যবাদ জানাই আমার দর্শকদের।

নানা মুখে শোনা যায়- একজন নির্মাতার সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক আছে, আপনার বক্তব্য কী?

এটা আমার একান্তই ব্যক্তিগত বিষয়, এ বিষয় নিয়ে কথা বলতে চাই না। কাজ নিয়ে কথা বলতে চাই।

ঠিক আছে। আচ্ছা- বিয়ে নিয়ে আপনার ভাবনাটা কী?

এখন বিয়ে নিয়ে কোনো ভাবনা নেই। সময় হলে সবাই জানতে পারবেন। বিয়েটা ওপরঅলার হাতে।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

6h ago