‘পুলিশে ভালো পোলা ভর্তি করে কনস্টেবলে?’ মন্তব্য করে ক্ষমা চাইলেন নারায়ণগঞ্জের এসপি

পুলিশে কনস্টেবল পদ নিয়ে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়েছেন নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম।
Narayanganj sp zaidul
নারায়ণগঞ্জের এসপি জায়েদুল আলম। ছবি: সংগৃহীত

পুলিশে কনস্টেবল পদ নিয়ে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়েছেন নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম।

গতকাল (৭ জানুয়ারি) রাত পৌনে ৮টায় ফেসবুকে নিজের অবস্থান ব্যক্ত করেন পুলিশ সুপার জায়েদুল লিখেছেন, “আমি মোহাম্মদ জায়েদুল আলম, পুলিশ সুপার হিসাবে নারায়ণগঞ্জ জেলায় যোগদানের পর এক মতবিনিময় সভায় আলোচনায় ফোর্স প্রসঙ্গে কথা বলি। আমার বক্তব্য খণ্ডিত আকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে। আমার বক্তব্যে আমার প্রিয় পুলিশ বাহিনীর কোনো সদস্য কষ্ট পেলে আমি ক্ষমা প্রার্থনা করছি।”

এ ব্যাপারে জায়েদুল আলম দ্য ডেইলি স্টারকে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মুন্সীগঞ্জ থেকে বদলি হয়ে আসা এই পুলিশ সুপার গত ২৯ ডিসেম্বর গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এক পর্যায়ে পুলিশের কনস্টেবল পদ নিয়েও মন্তব্য করেছিলেন।

তিনি বলেছিলেন, “পুলিশে ভালো পোলা ভর্তি করে কনস্টেবলে? সবাই কয় জন্মের পরে আমার পোলা ডাক্তার-ইঞ্জিনিয়ার বানাইবো। কেউ তো কয় না পুলিশ কনস্টেবল বানাইবো। এইটা বলে? তাইলে কোনটা পুলিশ কনেস্টেবল হয়? যে পোলা আইএ পাশ বা মেট্রিক পাশ করছে। এই ঘুরে বেড়ায়, বাপ মায় টিকতে পারে না। তখন এমপি মন্ত্রী এসপি ডিসি কারে ঘুষ দিবো, কী করবো না করবো, তখন পুলিশে ঢুকায়। কারণ এইটা শয়তান, এইটারে পুলিশে ঢুকাইতে হইবো। এইটারে ঘরে রাখতে চায় না। এইতো অবস্থা?”

“কেউতো কয় না আমার ছেলে পুলিশে গিয়ে মানুষের ভালো সেবা করবে। এইটা কেউ বলে? সেখান থেকে আইনা ট্রেনিং দেওয়াইয়া এইগুলারে ভালো করা এতো সহজ না। সে কারণে আমি বলতে পারবো না যে আমার সব পুলিশ ভালো। বাংলাদেশে ৯৯ জন লোক আমরা আইন ভাঙতে চাই। সেখানে আইন কিভাবে মানাবো?”

তার এই বক্তব্যে পুলিশ প্রশাসনের ভেতরে অসন্তোষ সৃষ্টি হয়। কনস্টেবল থেকে শুরু করে সিনিয়র কর্মকর্তাদেরও অনেকে ক্ষুব্ধ ছিলেন তার বক্তব্যে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Elderly man dies en route to shelter in Satkhira

He slipped and fell on the road while going to Napitkhali shelter with his wife on a cycle around 6:30pm

2h ago