বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে মুজিব বর্ষ: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়। এ আদর্শ‌কে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে মুজিব বর্ষ উদযাপন করা হচ্ছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়। এ আদর্শ‌কে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে মুজিব বর্ষ উদযাপন করা হচ্ছে।

আজ শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে কুমিল্লার লালমাই উপজেলার জামতলীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মুজিব বর্ষ উপলক্ষে এই আয়োজন সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখেনি। মুক্তিযুদ্ধ করারও সুযোগ পায়নি। তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি। যারা বঙ্গবন্ধুকে সামনে থেকে দেখেনি, তাদর সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়া আমাদের আয়োজনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

তিনি বলেন, আমি লক্ষ্য করলাম কোনো একটা লক্ষ্যকে সামনে রেখে কাজ করলে সবাইকে সম্পৃক্ত করা যায়। সবাইকে সম্পৃক্ত করা না গেলে, আমাদের সমস্ত আয়োজন, সমস্ত উদ্দেশ্য ব্যর্থ হবে। আমি এই এলাকার নির্বাচিত এমপি। এখানে দশ লাখ লোকের বসবাস এবং ভোটার সংখ্যা সাড়ে পাঁচ লাখ। এখানে একটা বিরাট জনগোষ্ঠীর বসবাস। তাই আমি যদি এখান থেকে এটি শুরু করতে পারি, তাহলে অন্যরাও এগিয়ে আসবেন।

পরে মন্ত্রী মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে লালমাই উপজেলা মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নেন। সেখানে তিনি মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হক, ইআরডি সচিব মনোয়ার আহমেদ, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

55m ago