রোনালদোর লক্ষ্যভেদ কেবলই সান্ত্বনাসূচক

লিগে টানা পাঁচ জয়ের পর হারের স্বাদ নিয়েছে জুভেন্টাস।
ronaldo
রোনালদো। ছবি: এএফপি

৯০তম মিনিটের খেলা চলছে। সতীর্থ রদ্রিগো বেন্তানকুরের উঁচু করে বাড়ানো পাস থেকে বল পেয়ে নাপোলির জাল কাঁপালেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু উচ্ছ্বাসে ভেসে যাওয়া হলো না পর্তুগিজ তারকার। কারণ তার দল জুভেন্টাস তখনও ২-১ ব্যবধানে পিছিয়ে। শেষ বাঁশি বাজা পর্যন্ত ম্যাচের স্কোরলাইন ওই একই থেকেছে।

রবিবার রাতে ইতালিয়ান সিরি আ’তে নাপোলির মাঠে হেরে গেছে জুভরা। লিগে টানা অষ্টম ম্যাচে জালের দেখা পান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। কিন্তু তার গোলটি কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে।

লিগে টানা পাঁচ জয়ের পর হারের স্বাদ নিয়েছে জুভেন্টাস। অন্যদিকে, টানা তিন হারের পর জয়ের দেখা পেয়েছে নাপোলি।

ম্যাচে বল দখলের লড়াইয়ে খুব বেশি পার্থক্য ছিল না। তবে আক্রমণে আধিপত্য ছিল স্বাগতিক নাপোলির। গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই জালের ঠিকানা খুঁজে নেন রোনালদো। কিন্তু আক্রমণের শুরুতে গঞ্জালো হিগুয়াইন অফসাইডে থাকায় রেফারি বাতিল করে দেন গোলটি।

৬৩তম মিনিটে লিড নেয় নাপোলি। লক্ষ্যভেদ করেন পিওতর জিয়েলিনস্কি। আর ৮৬তম মিনিটে জুভদের স্তব্ধ করে দেন লরেঞ্জো ইনসিনিয়ে। হোসে মারিয়া কায়েহনের ক্রসে দারুণ ভলিতে ব্যবধান বাড়ান ইতালিয়ান ফরোয়ার্ড। চার মিনিট পর চলতি মৌসুমের লিগে নিজের ১৭তম গোলটি করেন রোনালদো। কিন্তু শেষরক্ষা হয়নি। হার নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

হারলেও সিরি আ’র পয়েন্ট তালিকার শীর্ষেই থাকছে তুরিনের বুড়ি খ্যাত দলটি। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৫১। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে ইন্টার মিলান। ১০ নম্বরে উঠে আসা নাপোলির সংগ্রহ ২৭ পয়েন্ট।

Comments