মাহবুব তালুকদারের ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বিষয়ক মন্তব্য উদ্ভট ও আজগুবি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বিষয়ক মন্তব্যকে উদ্ভট ও আজগুবি হিসেবে উল্লেখ করেছেন।
সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: তুহিন শুভ্র অধিকারী/স্টার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বিষয়ক মন্তব্যকে উদ্ভট ও আজগুবি হিসেবে উল্লেখ করেছেন।

আজ (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অবশ্য এ সব নির্বাচন কমিশনের অভ্যন্তরীণ বিষয়। তিনি কথায় কথায় ব্যক্তিগত তথ্য বাইরে বলে বেড়াচ্ছেন। তাই তার কথা সমর্থনযোগ্য নয়।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি যে সুরে কথা বলছে, মাহবুব তালুকদারও একই সুরে কথা বলছেন। তাই আমি মনে করি, তিনি একটি পক্ষ নিয়ে কথা বলছেন।’’

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী এখন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে। তারা চাইলে এই ঘটনার (ইশরাক হোসেনের গণসংযোগে সংঘাত) তদন্ত করে ব্যবস্থা নিতে পারবে। আমরাও চাই এই ঘটনার তদন্ত করে সত্য উদঘাটন করা হোক।

ওবায়দুল কাদের বলেন, গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগে বড় ধরনের কোনও সংঘাত হয়নি। দুই-একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। নির্বাচনে এগেুলো তেমন প্রভাব ফেলবে না।

মন্ত্রী বলেন, গতকালের ঘটনার সিসিটিভি ফুটেজ আমাদের কাছে আছে। বিদেশি কূটনীতিকদের কাছে বিএনপি বলেছে এই ঘটনার জন্য আওয়ামী লীগ দায়ী। ভিডিও ফুটেজ তো অন্য কথা বলছে। ফুটেজে দেখা গেছে প্রার্থী (কারো নাম উল্লেখ করেননি) নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মারছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago