উইলিয়ামসের সেঞ্চুরিতে টেস্টের একদিনে জিম্বাবুয়ের রেকর্ড রান

অধিনায়ক শন উইলিয়ামসের সেঞ্চুরিতে প্রথম দিনেই সাড়ে তিনশ ছাড়িয়েছে তারা। টেস্টের একদিনে নিজেদের ইতিহাসের সবচেয়ে বেশি রান করার রেকর্ডও হয়েছে তাতে।
Sean Williams
ছবি: এএফপি

প্রথম টেস্টে মন্থর গতিতে রান উঠিয়েছিল জিম্বাবুয়ে। প্রথম দিনে নিতে পেরেছিল কেবল ১৮৯ রান। প্রায় দেড়শ ওভার লেগেছিল সাড়ে তিনশ করতে। দ্বিতীয় টেস্টে নেমে ঠিক বিপরীত ধরনে ব্যাট করল তারা। অধিনায়ক শন উইলিয়ামসের সেঞ্চুরিতে প্রথম দিনেই সাড়ে তিনশ ছাড়িয়েছে তারা। টেস্টের একদিনে নিজেদের ইতিহাসের সবচেয়ে বেশি রান করার রেকর্ডও হয়েছে তাতে।

হারারেতে সোমবার (২৭ জানুয়ারি) দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ৩৫২ রান। এর আগে ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই কলম্বো টেস্টে একদিনে ৩৪৪ রান নিতে পেরেছিল তারা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করতে গিয়ে শুরুটা অবশ্য আগের মতই শ্লথ গতির হয়েছিল স্বাগতিকদের। ১৩ ওভারে মাত্র ২১ রান। ওপেনার প্রিন্স মাসভাউরে ৪৪ বলে ৯ রান করে আউট হওয়ার পর ক্রেইগ আরভিন নেমেই দ্রুত রান করতে থাকেন। ১১ বলে ১২ করে তিনি ফেরার পর ব্রেন্ডন টেইলর নেমে বদলে দেন রানের গতি। ওয়ানডে ঢঙে খেলে সচল রাখেন রানের চাকা। ৬২ মিনিট ক্রিজে থেকে ৬২ বলে ৬২ করে আউট হন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এরপর সিকান্দার রাজা-উইলিয়ামস মিলে দারুণ জুটিতে চাঙা করে তোলেন জিম্বাবুয়ের ইনিংস। ৯৯ বলে ৭২ করা রাজার আউটে ভাঙে দুজনের পঞ্চম উইকেটে ১৫৯ রানের জুটি। রাজা সেঞ্চুরি হাতছাড়া করলেও উইলিয়ামস তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি।

১৩৭ বলে ১০৭ রান করে উইলিয়ামস আউট হওয়ার পর দিনের বাকিটা সময় পার করেছেন রেজিস চাকাভা আর টিনোটেম্বা মুতোমবোদজি।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৯০ ওভারে ৩৫২/৬ (মাসভাউরে ৯, কাসুজা ৩৮, আরভিন ১২, টেইলর ৬২, উইলিয়ামস ১০৭, রাজা ৭২, চাকাভা ৩১*, মুতোমবোদজি ৯*; লাকমল ২/৩১, বিশ্ব ০/৪৫, কুমারা ১/৪৬, এম্বুলদেনিয়া ১/১৫৩, ধনাঞ্জয়া ২/৬৭)।

Comments

The Daily Star  | English

Over 60pc voter turnout in first phase

No major incident of violence reported; Modi expected to win rare third term

1h ago