‘বিশ্বমানের ঢাকা’ গড়তে চান ইশরাক

ঐতিহ্যের সাথে আধুনিকায়নের পথে বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।
Ishraq-1.jpg
জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইশতেহার ঘোষণা করছেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত

ঐতিহ্যের সাথে আধুনিকায়নের পথে বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

আজ (২৮ জানুয়ারি) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এই ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশরাক বলেন, “রাজধানীবাসী সীমাহীন নাগরিক সমস্যায় জর্জরিত। নাগরিক জীবনের সুবিধা-অসুবিধা নিয়ে নগরবাসীর চিন্তা-চেতনার সঙ্গে আমিও শরিক। দুর্নীতি, দায়িত্বে অবহেলা, জনগণের প্রতি সংবেদনশীলতার অভাব, সামাজিক বৈষম্য, জবাবদিহিতার অভাব, জনসচেতনতার অভাব এবং সর্বোপরি পরিষেবা উৎপাদন ও বিতরণে জনগণের অংশগ্রহণ না থাকার ফলে পরিষেবাগুলোর সুফল জনগণ পায় না।”

“গণতান্ত্রিক ও সামাজিক মূল্যবোধে অনুপ্রাণিত হয়ে ঐতিহাসিক ঢাকার ছেলে হিসেবে আমি ঐতিহ্য ও আধুনিকতার সম্মিলনে যানজট-দূষণমুক্ত, পরিবেশসম্মত, ভারসাম্যমূলক সুষম উন্নয়নের মাধ্যমে একটি ‘বিশ্বমানের ঢাকা’ গড়ার পরিকল্পনা আপনাদের মাধ্যমে নগরবাসীর কাছে তুলে ধরছি”, যোগ করেন তিনি।

তিনি বলেন, “আমি বিশ্বাস করি, আপনাদের সমর্থন ও আন্তরিক সহযোগিতা এবং নির্ভেজাল সততা ও সমতার আদর্শে উজ্জীবিত হয়ে সকলে মিলে কাজ করলে এ স্বপ্ন বাস্তবায়ন অবশ্যই সম্ভব।”

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, সালাউদ্দিন আহমেদ, হাবীব উন নবী খান সোহেল, নবী উল্লাহ নবী, আফরোজা আব্বাসসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া এমাজউদ্দিন আহমেদ, ড. জাফরুল্লাহ চৌধুরী, আ স ম আব্দুর রব, ড. রেজা কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

8h ago