জিম্বাবুয়ে চারশো ছাড়ানোর পর শ্রীলঙ্কা ফিরে গেল পুরনো দিনের টেস্টে

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৪০৬ রানের জবাবে ৫৪ ওভার ব্যাট করে ২ উইকেটে ১২২ রান তুলেছে দিমুথ করুনারত্নের দল।

আগের দিনের ৩৫২ রানের সঙ্গে আর খুব বেশি যোগ করতে পারেনি জিম্বাবুয়ে। চারশো পেরিয়েই থেমেছে তাদের ইনিংস। জবাব দিতে নেমে লঙ্কানদের ব্যাটে দেখা গেছে পুরনো দিনের টেস্টের প্রতিচ্ছবি। ওভারপ্রতি তিনের নিচে রান তুলে দিন পার করেছে তারা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) হারারে টেস্টের দ্বিতীয় দিন শেষে হাতে ৮ উইকেট নিয়ে শ্রীলঙ্কা পিছিয়ে আছে ২৮৪ রানে। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৪০৬ রানের জবাবে ৫৪ ওভার ব্যাট করে ২ উইকেটে ১২২ রান তুলেছে দিমুথ করুনারত্নের দল।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রেজিস চাকাভা আর টিনোটেন্ডা মুতোমবোদজি মিলে ২৪ রান যোগ করেই বিদায় নেন। স্বীকৃত এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর বেশিক্ষণ টেকেনি স্বাগতিকদের লেজের দিকের ব্যাটাররা। বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া মুড়ে দেন ইনিংস। ৪ উইকেট নিতে তার খরচা ১৮২ রান।

জবাব দিতে নেমে সাবধানে শুরু করেন করুনারত্নে আর ওসাদা ফার্নেন্দো। ৩৬ ওভারের বেশি ব্যাট করে দুজনে গড়েন ৯৪ রানের জুটি। ১২০ বলে মাত্র ৩ চারে অধিনায়ক করুনারত্নে ৪৪ করে এলবিডব্লিউ হন সিকান্দার রাজার বলে।

১১৯ বলে ৪৪ করা আরেক ওপেনার ফার্নেন্দোকে ছাঁটেন মিডিয়াম পেসার ডোনাল্ড টিরিপানো। এরপর কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউস মিলে পার করে দেন বাকিটা সময়। দুজনের খেলার ধরনও ছিল শম্ভুক গতির। ১৯ রান আনতে কুশল খেলেন ৪৭ বল। ম্যাথিউস ৩৭ বল খেলে অপরাজিত আছেন ৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: (আগের দিন ৩৫২/৬) ১১৫.৩ ওভারে ৪০৬ (চাকাভা ৩১, মুতোমবোদজি ৩৩, টিরিপানো ১৩, মুম্বা ১১*, নিয়াউচি ৬; লাকমল ২/৩৭, বিশ্ব ০/৪৫, কুমারা ১/৬০, এম্বুলদেনিয়া ৪/১৮২, ধনাঞ্জয়া ৩/৭১)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৫৪ ওভারে ১২২/২ (করুনারত্নে ৪৪, ওশাদা ৪৪, মেন্ডিস ১৯*, ম্যাথিউস ৪*; মুম্বা ০/২৩, রাজা ১/৩৯, টিরিপানো ১/৫, নিয়াউচি ০/১৭, মুতোমবোদজি ০/২৭)।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago