সিটি নির্বাচনে সাত ওয়ার্ডে সহিংসতায় আহত ১২

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে অন্তত সাতটি ওয়ার্ডে সহিংসতার ঘটনা ঘটেছে। এতে ১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতরাত থেকে এসব সহিংসতা শুরু হয়।
Poll clash-11.jpg
নির্বাচনী সহিংসতায় আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে অন্তত সাতটি ওয়ার্ডে সহিংসতার ঘটনা ঘটেছে। এতে ১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতরাত থেকে এসব সহিংসতা শুরু হয়।

আজ ভোর সাড়ে পাঁচটার দিকে মোহাম্মদপুরের ২৯, ৩০ এবং ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রুজি জয়িতার দুই সমর্থককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়া হয়। এরা হলেন- রনি (১৭) ও শিপন (১৯)।

তাদের দাবি, ৩২ নম্বর ওয়ার্ডের হাসানুল ইসলামের সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়েছে।

সহিংসতার ঘটনা ঘটেছে ডেমরা এলাকায়। বিএনপি সমর্থিত প্রার্থী নিলুফার ইসলামের আহত সমর্থকদের রাত আড়াইটার দিকে ঢামেকে ভর্তি করা হয়।

তারা দ্য ডেইলি স্টারকে জানান, ডেমরার ৬৪, ৬৫ ও ৬৬ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ইঞ্জিনিয়ার মনিরা চৌধুরীর সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়েছে।

আরামবাগ গার্লস স্কুল কেন্দ্রের সামনে হামলায় পাঁচজন আহত হয়েছেন। তাদের ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতদের দাবি, ৯ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোজাম্মেল হকের সমর্থকরা বিদ্রোহী প্রার্থী ফারহানা আহম্মেদের সমর্থকদের ওপর অতর্কিতভাবে ইট-পাটকেল ছুড়ে।

সকাল পৌনে আটটায় তেজগাঁওয়ের শাহীনবাগ সলিউশন স্কুল মাঠে স্বতন্ত্র প্রার্থী ও নৌকার প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনায় দুই পক্ষের কমপক্ষে দুজন আহত হন। আহতরা হলেন- আব্দুল মালেক (৬২) ও সাখাওয়াত হোসেন (৪৫)।

সকাল সাড়ে সাতটায় সহিংসতা হয় কলাবাগানের খাঁন হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। বিএনপি সমর্থক সিরাজুল ইসলামের কর্মী নাসির উদ্দিন (৩৫), আতিককে (৩৫) আওয়ামী লীগের সর্মথকরা পিটিয়ে আহত করেন। নাসির ও আতিককে ঢামেকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সেগুনবাগিচা এলাকায় আইডিয়াল স্কুল কেন্দ্রে থেকে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা পিটিয়ে বের করে দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী রফিকুল ইসলামের এজেন্ট খলিলুর রহমান। খলিলুর বর্তমানে ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

The Daily Star  | English

Quota protest: 15 hurt at DU as police fire rubber bullets, sound grenades

At least 15 were injured when police fired rubber bullets, and tear gas and lobbed sound grandees at the quota protesters on the Dhaka University campus this afternoon

15m ago