রাওয়ালপিন্ডি টেস্টের পুরো ব্যাটিং অর্ডারই বলে দিলেন কোচ

কোচের আভাস অনুযায়ী, ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে রাওয়ালপিন্ডিতে অভিষেক হতে যাচ্ছে সাইফ হাসানের।
russell Domingo

দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম পাকিস্তান সফরে না থাকায় মিডল অর্ডারে এমনিতেই আছে বড় শূন্যতা। সেই ফাঁকা জায়গা পূরণে বাংলাদেশকে আস্থা রাখতে হবে অনভিজ্ঞদের ওপর। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে কেমন হতে পারে মুশফিকবিহীন একাদশ? বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো কোনো রহস্য না করে পুরো ব্যাটিং অর্ডারের স্পষ্ট ধারণা দিয়ে দিলেন।

উইকেটকিপিং ছেড়ে স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশের সবশেষ ভারত সফরে পাঁচ নম্বরে ব্যাট করেছেন মুশফিক। চরম বিপর্যয়ের মাঝে কেবল তার ব্যাটেই ছিল কিছুটা প্রতিরোধের আভাস।

সাদা পোশাকে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিককে ঘিরেই সাজানো হয় বাংলাদেশের মিডল অর্ডার। কিন্তু নিরাপত্তা শঙ্কায় পরিবারের সায় না পাওয়ায় পাকিস্তান সফরে মুশফিক থাকছেন না। রাওয়ালপিন্ডি টেস্ট খেলতে যাওয়ার আগের দিন সোমবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের কোচ দিলেন দলের মিডল অর্ডার সাজানোর ধারণা, ‘এই মুহূর্তে মুমিনুল (হক) চার নম্বরের জন্য পাকা। (নাজমুল হোসেন) শান্ত সম্ভবত তিনে ব্যাট করবে। তামিম ইকবালের সঙ্গে ওপেন করবে সাইফ হাসান। (মোহাম্মদ) মিঠুন আর (মাহমুদউল্লাহ) রিয়াদ যথাক্রমে ৫ ও ৬ নম্বরে ব্যাট করবে। লিটন (দাস) সম্ভবত সাতে নামবে।’

ভারত সফরে তামিম ইকবাল ব্যক্তিগত কারণে না থাকায় সাদমান ইসলামের সঙ্গে ওপেনিংয়ে ছিলেন ইমরুল কায়েস। তামিম ফিরলেও চোটের কারণে নেই সাদমান আর ইমরুল। কোচের আভাস অনুযায়ী, ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে রাওয়ালপিন্ডিতে অভিষেক হতে যাচ্ছে সাইফের।

দুই টেস্ট খেলা শান্ত ক্যারিয়ারের তৃতীয় টেস্টে নামবেন তিন নম্বরে। পাঁচ নম্বরে মুশফিকের জায়গা পূরণ করার ভার মিঠুনের কাঁধে। মাহমুদউল্লাহ ছয়ে খেললে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সাতে নামবেন লিটন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago