চাঁদপুরে অস্ত্র ও মাদকসহ আটক ১৪

চাঁদপুরের মেঘনা নদীতে ডাকাত সন্দেহে ১৪ জনকে আটক করেছে কোস্টগার্ড।
arrest logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁদপুরের মেঘনা নদীতে ডাকাত সন্দেহে ১৪ জনকে আটক করেছে কোস্টগার্ড।

গতকাল রাতে মেঘনা নদীর লগ্গিমারা চরে এ অভিযান পরিচালনা করে চাঁদপুরের কোস্টগার্ড। আটককৃতরা হলেন- মো. হাসান শেখ (২৪), মো. আলমগীর হাওলাদার (২০), মোতালেব মাঝি (২১), মো. হানিফ বকাউল (৩৫), মো. শফিকুল ইসলাম (২৬), মোক্তার বেপারী (৩৮), আহসান উল্লা (৪২), মোস্তফা মাঝি (২৪), ইকবাল হোসেন (২৮), মো. হাসান (৩২) ও সবুজ মাঝি (২৬)। আটককৃতদের সবার বাড়ি চাঁদপুর সদর উপজেলা ও মতলব উত্তরের বিভিন্ন স্থানে।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার এএসএম লুৎফর রহমান বলেন, গতকাল রাত সাড়ে ১০টায় তাদের টহল দল অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে সাত জনকে আটক করে। পরে ওই সাতজনকে ছাড়িয়ে নিতে আরও দুটি স্পীডবোট ও ইঞ্জিনচালিত নৌকায় বিপুল পরিমাণ ধারালো অস্ত্র নিয়ে বেশ কয়েকজন কোস্টগার্ডের ওপর চড়াও হয়। এসময় কোস্টগার্ড তাদের ট্রলার ও নৌকা থামানোর নির্দেশ দেয়। কিন্তু তারা ট্রলার না থামানোয় কোস্টগার্ড দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। পরে তারা একটি বাল্কহেডে গিয়ে আশ্রয় নিলে সেখানে থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছে থেকে ২৫টি দেশীয় ধারালো অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

তবে আটককৃতরা জানান, তারা ট্রলার ও ড্রেজার শ্রমিক। দৈনিক হাজিরা ভিত্তিতে তারা ড্রেজারে কাজ করেন।

পরে তাদের বিরুদ্ধে ডাকাতি ও হামলার অভিযোগ এনে কোস্টগার্ড বাদী হয়ে একটি মামলা করে চাঁদপুর সদর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

30m ago