অস্ট্রেলিয়া পাঠানো হচ্ছে সাদমান-মৃত্যুঞ্জয়কে

দুই প্রতিভাবান খেলোয়াড়কেই লড়াই করতে হচ্ছে চোটের সঙ্গে।
shadman and mrittunjoy
ছবি: সম্পাদিত

ইনজুরির কারণে পাকিস্তান টেস্ট সিরিজে নেই জাতীয় দলের ওপেনার সাদমান ইসলাম। একই কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মাঝপথে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। উন্নত চিকিৎসার জন্য এই দুই প্রতিভাবান খেলোয়াড়কে খুব শিগগিরই অস্ট্রেলিয়া পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), জানিয়েছেন বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বাংলাদেশ দলে বেশ সম্ভাবনা নিয়ে এসেছেন বাঁহাতি সাদমান। অল্প সময়ের মধ্যে টেস্ট দলে জায়গাটা প্রায় পাকা করে ফেলেছেন তিনি। কিন্তু অনেক দিন থেকেই কব্জির ইনজুরিতে ভুগতে হচ্ছে তাকে। মাঝে ইনজুরি কাটিয়ে সুস্থতা অনুভব করলেও ফের ব্যথা বেড়েছে। তাই কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নয় বিসিবি। বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয়ও দারুণ সম্ভাবনাময়। তাকেও অস্ট্রেলিয়া পাঠাচ্ছে বোর্ড।

দুই তরুণকে নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বললেন, ‘দুজনের ইনজুরি ম্যানেজমেন্টের ব্যাপারে আমরা স্ট্রাগল করছিলাম। সাদমানের কব্জির ইনজুরি এবং মৃত্যুঞ্জয়ের কাঁধের ইনজুরি। কাঁধের ইনজুরির কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে ফিরে এসেছে মৃত্যুঞ্জয়। সে খুবই প্রতিভাবান ও উদীয়মান একজন খেলোয়াড়। বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, তাদের উন্নত চিকিৎসার জন্য আমরা যেন অস্ট্রেলিয়াতে যোগাযোগ করি।'

ঠিক কবে সাদমান ও মৃত্যুঞ্জয় অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরছেন তা নিশ্চিত করে জানাতে পারেননি দেবাশীষ। চলতি মাসের মধ্যেই তারা যাবেন বলে প্রত্যাশা করছেন তিনি, ‘আমরা এর মধ্যেই যোগাযোগ শুরু করেছি। সব ঠিকঠাক থাকলে, আশা করছি, এই মাসের শেষের দিকে আমরা তাদেরকে হ্যান্ড সার্জন ও শোল্ডার সার্জনের কাছে পাঠাতে পারব।’

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago