দিল্লি বিধানসভা নির্বাচন

আম আদমি বনাম বিজেপি, শুরু হয়েছে ভোট যুদ্ধ

ভোটগ্রহণ চলছে দিল্লি বিধানসভা নির্বাচনের। ক্ষমতাসীন কেজরিওয়ালের আম আদমি এবরাও শক্ত অবস্থানে রয়েছে বলে আগাম জরিপে জানা গেছে। মূলত প্রতিদ্বন্দ্বীতা হবে আম আদমি ও বিজেপির মধ্যে।
Delhi Vote-1.jpg
দিল্লি বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ছবি: পিটিআই

ভোটগ্রহণ চলছে দিল্লি বিধানসভা নির্বাচনের। ক্ষমতাসীন কেজরিওয়ালের আম আদমি এবরাও শক্ত অবস্থানে রয়েছে বলে আগাম জরিপে জানা গেছে। মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে আম আদমি ও বিজেপির মধ্যে।

মোদি সরকারের জন্য এবারও চ্যালেঞ্জ, দিল্লি তাদের হাতছাড়াই থাকবে কী না। দিল্লির সাধারণ জনমানুষের জন্যে আম আদমি যে কাজ করেছে, তাতে মোদির জন্য সুখবর আসবে, এমন ইঙ্গিত মিলছে না বললেই চলে।

শেষ পর্যন্ত বিজেপি, না আদমি, কার নিয়ন্ত্রণে থাকবে দিল্লি? সেই প্রশ্নের মিমাংসায় টান টান উত্তেজনায় চলছে ভোটগ্রহণ।

স্থানীয় সময় আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ।

ভোটগ্রহণকে কেন্দ্র করে ইতোমধ্যে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো রাজধানী শহর। বিশেষ করে, শাহিনবাগসহ বেশকিছু এলাকায় নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।

দিল্লি বিধানসভা নির্বাচনে এবার লড়াই চলছে আম আদমি পার্টি, ক্ষমতাসীন বিজেপি ও কংগ্রেসের মধ্যে।

৭০ আসনের দিল্লি বিধানসভা নির্বাচনে লড়ছেন মোট ৬৭২ জন প্রার্থী।

দেশটির নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, দিল্লি নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক কোটি ৪৭ লাখ ৮৬ হাজার ৩৮২। এদের মধ্যে, পুরুষ ভোটার ৮১ লাখ ৫ হাজার ২৩৬ জন, নারী ভোটার ৬৬ লাখ ৮০ হাজার ২৭৭ জন।

দিল্লি বিধানসভায় মোট ভোটকেন্দ্র রয়েছে ১৩ হাজার ৭৫০টি।

আগামী ১১ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে বিধানসভা নির্বাচনের ফলাফল।

উল্লেখ্য, ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে ৭০টি আসনের মধ্যে ৬৭টি আসনই পেয়েছিল আম আদমি পার্টি। বাকি তিনটি আসন পেয়েছিল বিজেপি। সেইবার কোনো আসনই পায়নি কংগ্রেস।

Comments