এবার থিতু হয়ে ফিরলেন দুই ওপেনার

প্রথম ইনিংসে দুই ওপেনারই হয়েছিলেন ব্যর্থ। তড়িঘড়ি ফিরে গিয়েছিলেন তারা। দ্বিতীয় ইনিংসে তামিম ইকবাল-সাইফ হাসানের কাছে মিলল দৃঢ়তা। তবে এবার থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না দুজনেই।
Tamim Iqbal

প্রথম ইনিংসে দুই ওপেনারই হয়েছিলেন ব্যর্থ। তড়িঘড়ি ফিরে গিয়েছিলেন তারা। দ্বিতীয় ইনিংসে তামিম ইকবাল-সাইফ হাসানের কাছে মিলল দৃঢ়তা। তবে এবার থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না দুজনেই।

রবিবার (৯ ফেব্রুয়ারি) পাকিস্তানকে ৪৪৫ রানে অলআউট করে দেওয়ার পর রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের চা বিরতির আগে সাইফ হাসানের উইকেট হারিয়ে ৫১ রান নেয় বাংলাদেশ। চা-বিরতির পর বিদায় নেন তামিমও। ৫৩ রানে পড়ে দলের দ্বিতীয় উইকেট। তামিম ফেরার সময় বাংলাদেশ পিছিয়ে ছিল ১৫৯ রানে।

২১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে জুতসই শুরু আনেন দুই ওপেনার। পাকিস্তানি পেসারদের শুরুর দিকে উত্তাপ সামলান তারা। নবম ওভারের শেষ বলে নাসিম শাহর গতিতে পরাস্ত হয়ে স্টাম্প হারান সাইফ। অভিষিক্ত এই তরুণ প্রথম ইনিংসে আউট হয়েছিল কোনো রান না করেই। সাদা পোশাকে প্রতিশ্রুতিশীল সাইফের শুরুটা তাই মনে রাখার মতো হয়নি। 

সাইফ ফেরার পর চা-বিরতির আগে আর কোনো বিপদ বাড়তে দেননি তামিম। পুরো কর্তৃত্ব নিয়ে খেলেন দেশসেরা ওপেনার। ৪৫ বলের ইনিংসে মারেন ৬ বাউন্ডারি। কিন্তু চা-বিরতি থেকে ফিরেই গড়বড় মন-সংযোগের।

পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহর বলে রান আনতে না পেরে অস্থির হয়ে উঠেছিলেন তামিম। একবার সুইপ করে ক্যাচ উঠিয়ে বেঁচে যাওয়ার পর হয়ে যান এলবিডব্লিউ। ৫৬ বলে তামিম করেন ৩৪ রান। 

সংক্ষিপ্ত স্কোর:

(তৃতীয় দিনের চা-বিরতি পর্যন্ত)

বাংলাদেশ প্রথম ইনিংস: ২৩৩

পাকিস্তান  প্রথম ইনিংস: ১২২.৫ ওভারে ৪৪৫ (শান ১০০, আবিদ ০, আজহার ৩৪, বাবর ১৪৩, আসাদ ৬৫, হারিস ৭৫, রিজওয়ান ১০, ইয়াসির ৫, শাহিন ৩, আব্বাস ১*, নাসিম ২; ইবাদত ১/৯৭, জায়েদ ৩/৮৬, রুবেল ৩/১১৩, তাইজুল ২/১৩৯, মাহমুদউল্লাহ ০/৬)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ১৭ ওভারে ৫৪/২ (তামিম ৩৪, সাইফ ১৬, শান্ত ব্যাটিং ৪, মুমিনুল ব্যাটিং ০*; শাহিন ০/২২, আব্বাস ০/৯, নাসিম ১/২২, ইয়াসির ১/২)।

Comments

The Daily Star  | English
Corruption Allegations Against NBR Official Matiur's Wife, Laila Kaniz Lucky

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

11h ago