শীর্ষ খবর

চীনফেরত বাংলাদেশিদের বাড়ি পাঠানো হবে শনিবার: স্বাস্থ্যমন্ত্রী

চীন থেকে ফিরিয়ে আনা ৩১২ বাংলাদেশিকে কাল শনিবার তাদের বাড়িতে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
উহান থেকে ফিরিয়ে আনার পর ঢাকার আশকোনায় হজ ক্যাম্পে কোয়ারেন্টাইন অবস্থায় রাখা হয় বাংলাদেশিদের। ছবি: স্টার

চীন থেকে ফিরিয়ে আনা ৩১২ বাংলাদেশিকে কাল শনিবার তাদের বাড়িতে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

দেশের ফিরে ১৪ দিন কোয়ারেনটাইন অবস্থায় ঢাকার আশকোনায় হজ ক্যাম্পে কাটানোর পর তাদের পরিবারের কাছে পাঠানোর সিদ্ধান্ত নিল সরকার। 

ঢাকায় আজ বৃহস্পতিবার এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জানান, চীনফেরতরা কোয়ারেনটাইন পিরিয়ডের শেষ পর্যায়ে পৌঁছে গেছেন। স্বাস্থ্য পরীক্ষা করে শনিবার বাড়ি যেতে পারবেন।

চীনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর উহানে অবরুদ্ধ থাকা ৩১২ জন বাংলাদেশিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে গত ১ ফেব্রুয়ারি ফিরিয়ে আনা হয়। বিমানবন্দরে স্ক্রিনিং করে তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়। আট জনকে পাঠানো হয় হাসপাতালে। সেখানে তাদের সবার নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষা করা হয়। পরীক্ষা করে সরকারের পক্ষ থেকে জানানো হয়, এরা কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন।

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী আজ বলেন, দেশের ভেতরে এখন পর্যন্ত কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। চীনফেরত কাউকে হাসপাতালে নেওয়ার মানে এই নয় যে সে করোনাভাইরাসে আক্রান্ত।

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

14m ago