শীর্ষ খবর

গ্রামীণফোনের ১০০ কোটি টাকা ফিরিয়ে দিয়েছে বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অডিট পাওনা দাবির প্রেক্ষিতে গ্রামীণফোন ১০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দিলেও তা প্রত্যাখ্যান করেছে সরকারি নিয়ন্ত্রক সংস্থাটি।
রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে কথা বলেন গ্রামীণফোনের ডিরেক্টর অ্যান্ড হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত। ছবি: সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অডিট পাওনা দাবির প্রেক্ষিতে গ্রামীণফোন ১০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দিলেও তা প্রত্যাখ্যান করেছে সরকারি নিয়ন্ত্রক সংস্থাটি।

বকেয়া নিয়ে দীর্ঘ টানাপড়েনের পর মোবাইল অপারেটরটি প্রথমবারের মতো আজ বিটিআরসিকে ১০০ কোটি টাকা পরিশোধের প্রস্তাব দেয়। আদালতে এ বিষয়ে গ্রামীণফোনের আবেদনের শুনানি হবে কাল বৃহস্পতিবার।

রাজধানীর একটি হোটেলে আজ সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের ডিরেক্টর অ্যান্ড হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত জানান, বিষয়টি নিয়ে আলোচনা শুরু করতে ১০০ কোটি টাকা পরিশোধের প্রস্তাব দিয়েছে গ্রামীণফোন।

সাদাত বলেন, “আদালতে বিষয়টি সমাধান করতে দীর্ঘ সময় লেগে যাবে এবং এর আগে আদালতের বাইরে বিষয়টি নিষ্পত্তির উদ্যোগের অংশ হিসেবে আমরা এই অর্থ দেওয়ার প্রস্তাব করছি।”

“আদালতের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। আদালতে বিষয়টি নিষ্পত্তির উদ্যোগকে ত্বরান্বিত করতেই এই প্রস্তাব দেওয়া হয়েছে,” উল্লেখ করেন তিনি।

তবে, টাকার প্রস্তাব প্রত্যাখ্যান করে বিটিআরসি জানায় যে বৃহস্পতিবার আদালতে শুনানি থাকায়, এর ঠিক আগে এই অর্থ নেওয়া সম্ভব নয়।

বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, “এই পর্যায়ে এসে আমরা টাকা নিতে পারি না।”

এর আগে, গত সেপ্টেম্বরে অর্থমন্ত্রী বিষয়টি আদালতের বাইরে নিষ্পত্তির উদ্যোগ নেন। তখন শর্ত দেওয়া হয়েছিল যে গ্রামীণফোন দুই ধাপে ২০০ কোটি টাকা দেবে। প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টার সামনেও এই একই আলোচনা হয়েছিল। তবে, এর মধ্যে গ্রামীণফোন কোনও টাকা দেয়নি।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

24m ago