খেলা

জানতাম বড় কিছু আসছে: তামিম

বিশ্বকাপ থেকেই ওয়ানডেতে নিজের মতো খেলতে পারছিলেন না তামিম ইকবাল। একে তো ব্যাটে রান খরা, তার ওপর মন্থর ব্যাটিংয়ে বাড়ছিল সমালোচনা। মোক্ষম জবাব দিয়ে যাবতীয় অস্বস্তি ব্যাটের দাপটে উড়িয়ে, নিজের রেকর্ডকে আরও উঁচুতে তুলে পুরো কৃতিত্ব টিম ম্যানেজমেন্টকে দিলেন তিনি।
Mashhrafe Mortaza & Tamim Iqbal
ছবি: বিসিবি

বিশ্বকাপ থেকেই ওয়ানডেতে নিজের মতো খেলতে পারছিলেন না তামিম ইকবাল। একে তো ব্যাটে রান খরা, তার ওপর মন্থর ব্যাটিংয়ে বাড়ছিল সমালোচনা। মোক্ষম জবাব দিয়ে মঙ্গলবার (৩ মার্চ) যাবতীয় অস্বস্তি ব্যাটের দাপটে উড়িয়ে, নিজের রেকর্ডকে আরও উঁচুতে তুলে পুরো কৃতিত্ব টিম ম্যানেজমেন্টকে দিলেন তিনি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ব্যাটিংবান্ধব উইকেটে আগে ব্যাট করে জিম্বাবুয়ের উপর চড়াও হয় বাংলাদেশ। ১৩৬ বলে তামিম খেলেন ১৫৮ রানের ক্যারিয়ারসেরা ইনিংস। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে তারই করা ১৫৪ ছাপিয়ে গড়েন ব্যক্তিগত সর্বোচ্চের নতুন রেকর্ড। পুরো ওভার খেলে বাংলাদেশ চড়ে ৩২২ রানের পাহাড়ে।

এরপর রান তাড়ায় খুব কাছে গিয়ে মাত্র ৪ রানে হেরেছে সফরকারীরা।  শেষে গিয়ে রোমাঞ্চ ছড়ালেও পুরো ম্যাচে আপন আলোয় ঝলমলে ছিলেন  তামিম।

চাপ ঠেলে সরানো দুর্দান্ত ইনিংসের পর তার ওপর আস্থা রাখায় তামিম কৃতজ্ঞতা দিলেন টিম ম্যানেজমেন্টকে, ‘টিম ম্যানেজমেন্টকে বড় কৃতিত্ব দিতে হবে, কারণ তার আমার উপর বিশ্বাস রেখেছিলেন। টেস্টে এবং নেটে আমি ভালো ব্যাট করছিলাম। আমি জানতাম বড় কিছু আসছে।’

সিলেটের উইকেট ব্যাট করার জন্য ছিল বেশ ভালো। তবে দিনের বেলায় একটু উঁচু-নিচু হচ্ছিল বল। তবে সবমিলিয়ে দলের ব্যাটসম্যানরা ফর্মে থাকার স্বস্তি তামিমের, ‘বল একটু উঠা-নামা করেছে। কিন্তু সবমিলিয়ে ব্যাট করার জন্য দারুণ উইকেট। মুশফিক অন্যদিকে খুব ভালো ব্যাট করেছে। লিটন আগের ম্যাচে খুব ভালো ব্যাট করেছে, শান্তকে স্বচ্ছন্দ মনে হয়েছে। সেও বড় কিছু করবে। আমরা ভালো ব্যাট করছি।’

Comments