জুনিয়র স্বাস্থ্যমন্ত্রীসহ ব্রিটেনে ৩৮২ জন করোনায় আক্রান্ত

যুক্তরাজ্যের জুনিয়র স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডোরিয়েস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে বাসায় আলাদা করে রাখা হয়েছে এবং সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।
Nadine Dorries
যুক্তরাজ্যের জুনিয়র স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডোরিয়েস। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের জুনিয়র স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডোরিয়েস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে বাসায় আলাদা করে রাখা হয়েছে এবং সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি আজ বুধবার জানিয়ে, যুক্তরাজ্যে করোনা আক্রান্ত হয়ে ছয় জন মারা যাওয়ার পর দেশটির উচ্চপর্যায়ে কারো করোনা আক্রান্ত হওয়া সংবাদ প্রকাশিত হলো। সরকারি হিসাবে এখন পর্যন্ত যুক্তরাজ্যে ৩৮২ জন আক্রান্ত হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিস বলেছে, আরও বেশি মানুষকে করোনা পরীক্ষার জন্যে সংস্থাটি তাদের সক্ষমতা বাড়াচ্ছে।

সংস্থাটি প্রতিদিন দেড় হাজার মানুষকে পরীক্ষা করছে। এখন প্রতিদিন ১০ হাজার মানুষের করোনা পরীক্ষা করার কথা ভাবা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য অধিদপ্তর বলেছে, গত ৫ মার্চ ডোরিয়েসের মধ্যে করোনার লক্ষণ দেখা দেয়। সেদিনই ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নাদিন ডোরিয়েস। পরদিন থেকেই তাকে আলাদা করে রাখা হয়েছে।

এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে কিনা সে বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

তবে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককসহ সব জুনিয়র স্বাস্থ্যমন্ত্রীকে পরীক্ষা করা হবে।

ম্যাট হ্যানকক টুইটারে বলেছেন, বাসায় নিজেকে আলাদা করে রেখে ডোরিয়েস ‘ঠিক কাজটিই করেছেন।’ তিনি ডোরিয়েসের সুস্থতা কামনা করেন।

তিনি আরও বলেন, ‘আমি বুঝি কেনো এই রোগ নিয়ে মানুষ এতো উদ্বিগ্ন। জনগণকে নিরাপদে রাখতে যা কিছু করা দরকার আমরা করবো। চিকিৎসাবিদ্যার সব জ্ঞান কাজে লাগানো হবে।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago