চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ স্থগিত করল উয়েফা

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে যে ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তার সব স্থগিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।
uefa
ছবি: এএফপি

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে যে ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তার সব স্থগিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শুক্রবার (১৩ মার্চ) অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে সংস্থাটি।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলো আগামী ১৭ ও ১৮ মার্চ আর ইউরোপা লিগের ম্যাচগুলো ১৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল।

আগামী মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হওয়ার কথা ছিল ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস-অলিম্পিক লিওঁর। পরদিন বায়ার্ন মিউনিখ-চেলসি ও বার্সেলোনা-নাপোলি ম্যাচের সূচি ছিল।

ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস-অলিম্পিক লিওঁর মধ্যকার ম্যাচ দুটি স্থগিত করার সিদ্ধান্ত অবশ্য আগের দিনই জানিয়েছিল উয়েফা।

করোনা আতঙ্কে ইউরোপের বিভিন্ন দেশের ফুটবল লিগ স্থগিত হওয়ার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। বিবৃতিতে তারা বলেছে, ‘ইউরোপে কোভিড-১৯ ছড়িয়ে পড়ায় এবং এ বিষয়ে বিভিন্ন দেশের সরকারের নেওয়া সিদ্ধান্তের আলোকে, আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া উয়েফার ক্লাব প্রতিযোগিতাগুলোর সব ম্যাচ স্থগিত করা হয়েছে।’

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার এড়াতে ইতালি, স্পেন ও ফ্রান্সের শীর্ষ ফুটবল লিগগুলো এরই মধ্যে স্থগিত হয়েছে। বুন্দেসলিগার ম্যাচও আগামী ১৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত স্থগিত করার প্রস্তাব করেছে জার্মান ফুটবল লিগ কর্তৃপক্ষ (ডিএফএল)।

ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ লিগের ভবিষ্যৎ সূচি নিয়ে আলোচনা করতে এদিনই ‘জরুরি ক্লাব বৈঠক’ ডেকেছে। লিগ স্থগিত করা হবে কি-না তা জানা যাবে সভা শেষে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago