শীর্ষ খবর

পথচারীদের জন্য ঢাকা উত্তরের ২৫ জায়গায় হাত ধোয়ার ব্যবস্থা

রাজধানীতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ২৫টি জায়গায় পথচারীদের হাত ধোয়ার ব্যবস্থা করছে।
ছবি: সংগৃহীত

রাজধানীতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ২৫টি জায়গায় পথচারীদের হাত ধোয়ার ব্যবস্থা করছে।

আজ মঙ্গলবার ঢাকার গুলশানে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ও প্যানেল মেয়র জামাল মোস্তফা যৌথভাবে এই ব্যবস্থার উদ্বোধন করেন। রবীন্দ্র সরণি, রাজলক্ষ্মী কমপ্লেক্স, খিলখেত বাস স্ট্যান্ড, মিরপুর সনি সিনেমা হলসব বিভিন্ন জায়গায় এই ব্যবস্থা রাখা হয়েছে। এসব জায়গায় পর্যাপ্ত পানি ও সাবানের ব্যবস্থা রাখা হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন করোনাভাইরাস রুখতে যেমন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলতে হবে। সংক্রমণ থেকে বাঁচতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সাবান পানি দিয়ে ভালোভাবে হাত ধোয়ার পরামর্শ দিয়েছে। সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের ব্যবস্থাপনায় অন্তত এক মাস এই কার্যক্রম চালু থাকবে।

উদ্বোধন শেষে মেয়র আতিক বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনে মহাখালীতে নির্মিত ডিএনসিসির নতুন একটি মার্কেটকে ব্যবহার করা যেতে পারে।

Comments

The Daily Star  | English

1.73cr people still out of power

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 1.73 crore customers across the country are still out of power following the impact of cyclone Remal

20m ago