অনির্দিষ্ট সময়ের জন্য সব ধরনের ক্রিকেট বন্ধ করল বিসিবি

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য সব ধরণের ক্রিকেট বন্ধ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে চলমান ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট কবে আবার চালু হবে তা অনিশ্চিত হয়ে গেল।
Nazmul Hasan Papon
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য সব ধরণের ক্রিকেট বন্ধ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে চলমান ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট কবে আবার চালু হবে তা অনিশ্চিত হয়ে গেল।

গত সোমবার প্রথম রাউন্ডের খেলার পর কেবল দ্বিতীয় রাউন্ডের জন্য প্রিমিয়ার লিগ স্থগিত করেছিল বিসিবি। কিন্তু পরিস্থিতির উন্নতির বদলে অবনতি হওয়ায় এবার এলো লম্বা বিরতির ঘোষণা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সভা শেষে বেরিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব কিছু স্থগিত,  ‘আপনারা জানেন যে পুরো পৃথিবীতেই যা হচ্ছে, সব জায়গাতেই খেলা বন্ধ ছিল। আমাদেরও ক্রিকেট বন্ধ হয়ে গেছে। আমরাও প্রথম রাউন্ডের পড় ডিপিএল বন্ধ করেছিলাম। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমরা দুদিন অপেক্ষা করি, অবস্থা বুঝি। এখন আমরা বসে একটা সিদ্ধান্ত নিয়েছি।

‘কিছু পরিস্থিতি বদলাচ্ছে। প্রথমে মনে হয়েছে খেলোয়াড়রাও খেলতে চাচ্ছে, ক্লাবও কিছু কিছু চাচ্ছে। কিন্তু এখন ভিন্নমতও আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ক্রিকেটের সকল খেলা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমরা স্থগিত করছি।’

গত সোমবার ক্রীড়া মন্ত্রণালয় ৩১ মার্চ পর্যন্ত দেশের সব খেলা বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল। বিসিবি ১৯ মার্চ পর্যন্ত স্থগিত রাখার পর এবার দিলো অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিতের ঘোষণা। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই ভাইরাসের কারণে এরমধ্যে সমস্ত দেশের সব ধরণের খেলাধুলাই বন্ধ আছে। 

নির্দিষ্ট সময় বেধে না দেওয়ার কারণ হিসেবে বিসিবি সভাপতি বলেন, 'নির্দিষ্ট সময় বলতে পারছি না। কারণ প্রতিদিন পরিস্থিতি বদল হচ্ছে। আমরা যদি জানতে পারতাম ৩১ মার্চের পর উন্নতি হবে, তাহলে ৩১ মার্চ বলতাম। তখন সব ঠিক হবে না আরও খারাপ হবে সেটা তো আমরা বলতে পারছি না।'

তবে বোর্ড প্রধানের ধারনা, খেলা বন্ধ থাকার ব্যাপারটা এবার বেশ লম্বা হতে চলেছে। অন্তত ১৫ এপ্রিলের আগে মাঠে খেলা ফেরার কোন সম্ভাবনা দেখছেন না তিনি, 'আমার মনে হয় না ১৫ এপ্রিলের আগে ডিপিএল শুরুর সম্ভাবনা আছে। বরং এটা বাড়তেও পারে। শুধু খেলোয়াড়দের না, প্রত্যেক মানুষের সতর্ক হওয়া উচিত এই করোনাভাইরাস নিয়ে। কাজেই এখন ক্রিকেট খেলার পরিস্থিতি না'

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago