সাধারণ ছুটিতে সীমিত লেনদেন চলবে ব্যাংকে

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ঘোষিত ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মধ্যেও ব্যাংক খোলা থাকবে। ছুটির মধ্যে সীমিত সময়ের জন্য নগদ লেনদেন চালু থাকবে।
স্টার ফাইল ছবি

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ঘোষিত ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মধ্যেও ব্যাংক খোলা থাকবে। ছুটির মধ্যে সীমিত সময়ের জন্য নগদ লেনদেন চালু থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, সাধারণ ছুটির মধ্যে দপুর ১২টা পর্যন্ত ক্যাশ লেনদেন চলবে। ব্যাংক বন্ধ হবে দেড়টায়। এ সময় ব্যাংকের ক্যাশ সংশ্লিষ্ট কর্মীরাই কেবল কর্মস্থলে থাকবেন।

এ ব্যাপারে বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকগুলোর উদ্দেশে আগামীকাল কেন্দ্রীয় ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করা হবে বলেও জানান বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে ২৬ মার্চ থেকে টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। উদ্ভূত পরিস্থিতি নিয়ে সচিবালয়ে জরুরি প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আজ এ কথা জানান।

এ সময় কাঁচাবাজার, ওষুধের দোকান, খাবারের দোকান ও নিত্য প্রয়োজনীয় সামগ্রির দোকান ছাড়া অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে সব ধরনের রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান। মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ পড়ার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে গণপরিবহন সীমিতভাবে চলাচল করলেও তা এড়িয়ে চলতে বলা হয়েছে।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

11m ago