শীর্ষ খবর

নারায়ণগঞ্জে সেনাবাহিনীর টহল

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা ও সামাজিক দূরত্ব নিশ্চিতে জেলা প্রশাসনকে সহায়তায় নারায়ণগঞ্জে টহল শুরু করেছে সেনাবাহিনী।
ছবি: স্টার

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা ও সামাজিক দূরত্ব নিশ্চিতে জেলা প্রশাসনকে সহায়তায় নারায়ণগঞ্জে টহল শুরু করেছে সেনাবাহিনী।

আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলার চাঁদমারী এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ টহল শুরু হয়।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সেনা কর্মকর্তাদের বৈঠক হয়।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন জানিয়েছেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা, কেউ যাতে খাদ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে প্রশাসনকে সহায়তা করতে সেনা সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের ৫টি উপজেলায় একটি করে টিম মোতায়ন করা হয়েছে। তবে সদর উপজেলার টিমই শহরের দায়িত্ব পালন করবে। তবে কত প্লাটুন মোতায়ন করা হয়েছে নির্দিষ্ট করে জানাননি তিনি।

জেলা প্রশাসক জানান, নারায়ণগঞ্জে ডাক্তারদের জন্য প্রয়োজনীয় মাস্ক, গ্লাভস ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহ করা হয়েছে। ৫০ শয্যার কোয়ারেন্টিন ইউনিটকে ১০০ শয্যায় বাড়ানো হয়েছে। এছাড়াও প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যা করে বাড়ানো হয়েছে।

জেলা সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ জানিয়েছেন, গত ১ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত বিদেশ থেকে নারায়ণগঞ্জে এসেছে ৫ হাজার ৯৬৮ জন। যাদের মধ্যে ১৮৬ জন হোম কোয়ারেন্টিনে আছেন। নতুন যুক্ত হয়েছেন ৩৮ জন।

   

 

 

Comments