রাঙ্গামাটিতে হামে আক্রান্ত শিশু: মৃতের সংখ্যা বেড়ে ৭

রাঙ্গামাটির বাঘাইছড়ির লুংথিয়ান পাড়ায় হামে আক্রান্ত হয়ে মারা গেছে আরও এক শিশু। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতে। আক্রান্ত প্রায় ১৩০ জন।

রাঙ্গামাটির বাঘাইছড়ির লুংথিয়ান পাড়ায় হামে আক্রান্ত হয়ে মারা গেছে আরও এক শিশু। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতে। আক্রান্ত প্রায় ১৩০ জন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবীব জানান, খেতি বালা ত্রিপুরা (১৩) মঙ্গলবার হামে আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

তিনি আরও বলেন, ‘দুপুরে হেলিকপ্টারে করে দুই চিকিৎসক ও সেনা সদস্যদের সমন্বয়ে ১৬ জনের একটি দল আক্রান্ত এলাকা পরিদর্শন করেছে।’

বাঘাইছড়ির উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডা. ইশতেখার আহমেদ জানান, এখানকার শিশুরা অপুষ্টিতে ভুগে। সম্প্রতি হামে আক্রান্ত হওয়ার কারণে এলাকার পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। 

এদিকে, কোনো চিকিৎসক এখনো পর্যন্ত ওই এলাকায় যাননি বলে অভিযোগ করেছেন লুংথিয়ান পাড়ার মিঠুন জয় ত্রিপুরা।

চিকিৎসক না থাকায় গত ১৭ ফেব্রুয়ারি থেকে একজন মেডিকেল সহকারীর কাছ থেকে তারা চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

খাগড়াছড়ি বিগ্রেড মেজর (বিএম) রুমন পারভেজ বলেন, ইতোমধ্যে একটি দল হেলিকপ্টারে করে হাম আক্রান্ত এলাকায় পৌঁছেছে।

সাজেক ইউনিয়নের অধীনে দুর্গম পাঁচটি পাহাড়ি পাড়ায় প্রায় ১৩০ শিশু হামে আক্রান্ত হয়েছে। স্থানীয় প্রতিনিধিরা জানান, সর্বাধিক ক্ষতিগ্রস্ত পাড়াগুলো হলো অরুণ ত্রিপুরা পাড়া, লুংথিয়ান ত্রিপুরা পাড়া, তরুণ ত্রিপুরা পাড়া, কমলাপুর চাকমা পাড়া এবং কাইক্যা ত্রিপুরা পাড়া।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago