করোনাভাইরাস

পাবনার কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা

সতকর্তার অংশ হিসেবে পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।
Pabna Village Lockdown
করোনার বিস্তার রোধে সতকর্তার অংশ হিসেবে পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। ছবি: স্টার

সতকর্তার অংশ হিসেবে পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

স্থানীয়রা জানিয়েছেন, গত দুই দিনে মাদারীপুর থেকে ৪৮ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৫ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পারে করোনা ভাইরাস সচেতন কমিটি। তারা উপজেলা প্রশাসনকে জানানোর পর ইউএনও গ্রামে গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন।

সেসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুহুল কুদ্দুস ডলারসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইউএনও সরকার মোহাম্মদ রায়হান জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না।

প্রাথমিকভাবে আগত মানুষদের মধ্যে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি বলেও জানিয়েছেন তিনি।

এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান বলেন, ‘শুক্রবার জেলা প্রশাসনের সঙ্গে পরামর্শ করে কী করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

লকডাউন কেউ অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে শুক্রবার সকাল থেকে পুলিশ মোতায়েন থাকবে। সেই সঙ্গে পুলিশী টহলের ব্যবস্থা করা হবে। গ্রামের প্রবেশ ও বাইরের পথে বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago