করোনাভাইরাস: বিপুল অর্থ অনুদান দিয়ে যুদ্ধে সামিল জোকোভিচও

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন সারা বিশ্বের অনেক নামিদামি ক্রীড়া ব্যক্তিত্ব। ভয়াবহ সংকটের সময়ে তারা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। সেই তালিকায় যুক্ত হয়েছেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ। তিনি ও তার স্ত্রী জেলেনা জোকোভিচ মিলে নিজ দেশকে দিয়েছেন ১০ লাখ ইউরো অনুদান।
djokovic
ছবি: এএফপি

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন সারা বিশ্বের অনেক নামিদামি ক্রীড়া ব্যক্তিত্ব। ভয়াবহ সংকটের সময়ে তারা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। সেই তালিকায় যুক্ত হয়েছেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ। তিনি ও তার স্ত্রী জেলেনা জোকোভিচ মিলে নিজ দেশকে দিয়েছেন ১০ লাখ ইউরো অনুদান।

৩২ বছর বয়সী বিশ্বের এক নম্বর টেনিস তারকা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানিয়েছেন, নোভাক জোকোভিচ ফাউন্ডেশনের মাধ্যমে এই বিপুল পরিমাণ আর্থিক সাহায্য (বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯ কোটি ৪৭ লাখ ৬৭ হাজার টাকারও বেশি) দেওয়া হয়েছে। এই অর্থ ব্যয় করা হবে চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য।

নোভাক জোকোভিচ ফাউন্ডেশন মূলত সার্বিয়ার শিশুদের জন্য শিক্ষার সুযোগ তৈরি ও সুবিধা বৃদ্ধি করা নিয়ে কাজ করে থাকে। তবে বিশ্ব জুড়ে করোনাভাইরাস যে নেতিবাচক প্রভাব ফেলেছে, তার ভয়াবহতা উপলব্ধি করে ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা ও তার স্ত্রী এবার নেমেছেন মহামারি প্রতিরোধের লড়াইয়ে।

জোকোভিচ আরও জানিয়েছেন, এই জরুরি অবস্থায় তাদের ফাউন্ডেশনের মাধ্যমে একটি বিশেষ অ্যাকাউন্ট খোলা হবে। সেখানে যে কেউ অনুদান দিতে পারবেন। আর জমা হওয়া সব অর্থই ব্যয় করা হবে সার্বিয়ার করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা সেবায়।

Comments

The Daily Star  | English

Heatwaves in April getting longer

Mild to moderate heatwaves, 36 to 40 degrees Celsius, in the month of April have gotten longer over the years, according to a research.

1h ago