শীর্ষ খবর

ঠাকুরগাঁওয়ে ১ শ পরিবার হোম কোয়ারেন্টিনে

ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাজান নদীপাড়া গ্রামের এক শ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।
Thakurgaon_100family_quarantined
ঠাকুরগাঁওয়ে এক শ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। ছবি: স্টার

ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাজান নদীপাড়া গ্রামের এক শ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সোমবার তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, শনিবার রাতে একই পরিবারের পাঁচ জন জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হন। তাদের বাড়ি সদর উপজেলার চিলারং ইউনিয়নের ভেলাজান নদীপাড়া গ্রামে। যে কারণে সতর্কতার অংশ হিসেবে ওই পরিবার ও আশেপাশের এক শ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বিকালে প্রশাসনের পক্ষ থেকে তাদের সাত দিনের খাবার সরবরাহ করা হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, পাঁচ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ছিলেন। গতকাল সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) একটি দল তাদের নমুনা সংগ্রহ করেছে। সন্ধ্যায় তাদের ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধানে ঠাকুরগাঁও সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একটি ভবনে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।

ঠাকুরগাঁওয়ের জেলা সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান বলেন, বর্তমানে তারা সেখানে থেকেই চিকিৎসা নিচ্ছেন। চিলারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, ওই গ্রামের প্রবেশ ও বের হওয়ার পথে লাল পতাকা টানানো হয়েছে। ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা সব সময় খোঁজ-খবর রাখছেন।

Comments

The Daily Star  | English

Iran state TV says 'no sign' of life in president's helicopter

"Upon finding the helicopter, there was no sign of the helicopter passengers being alive as of yet," state TV reported.

35m ago