করোনাভাইরাস মোকাবেলায় সাবেক ও বর্তমান ক্রিকেটারদের তহবিল গঠন

এই তহবিলে সমাজের বিভিন্ন স্তরের সামর্থ্যবান মানুষকেও এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের মহামারির কারণে বিপদে পড়া মানুষকে সাহায্য করতে তহবিল গঠন করেছেন বাংলাদেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) ব্যানারে গঠিত এই তহবিলে সমাজের বিভিন্ন স্তরের সামর্থ্যবান মানুষকেও এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোয়াব জানিয়েছে, এই তহবিলে তারা নিজেরা প্রত্যেকে অনুদান জমা দিচ্ছেন। তহবিল যাতে আরও বড় হয় সেজন্য সবারই সুযোগ থাকছে এই তহবিলে দান করার। এই তহবিল গঠনের কাজে আহবায়ক হিসেবে থাকবেন  কোয়াব সভাপতি ও সাংসদ নাঈমুর রহমান দুর্জয়। যুগ্ম-আহবায়ক হিসেবে আছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক।

এতে উপদেষ্টা কমিটির প্রধান হিসেবে থাকছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। আছেন বিসিবি পরিচালক তানভীর মাজহার তান্না,  এনায়েত হোসেন সিরাজ ও সাজ্জাদুল আলম ববি।

তারা জানান, দেশের সকল বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কোয়াবের এই সহায়তা কার্যক্রম পরিচালিত হবে। এরমধ্যে যারা এই তহবিলে দান করেছে তাদেরকে ধন্যবাদ জানানো হয়েছে।

এর আগে বিসিবির চুক্তিভুক্ত ও সাম্প্রতিক সময়ে খেলা ২৭ ক্রিকেটার মিলে বেতনের অর্ধেক টাকা (প্রায় ২৬ লাখ) সরকারি ফান্ডে দান করেছেন। কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন, তারা সবাইকেই নিয়েই সম্পূর্ণ আলাদা একটি তহবিল করেছেন।

কোয়াবের এই তহবিলে দান করার জন্য সামর্থ্যবান মানুষকে নিম্নোক্ত ব্যাংক একাউন্টে অর্থ জমা দেওয়ার আহবান করা হয়েছে:

ব্যাংক একাউন্ট

One Bank Limited,

Dhanmondi branch, Dhaka, Bangladesh.

Account Name: Cricketer’s welfare association of Bangladesh (CWAB),

Account no: 0130105469004.

Swift code: ONEBBDDH

RN no: 165261184

 

Comments

The Daily Star  | English

Banks sell dollar at more than Tk 118 as pressure mounts

The chief executives of at least three private commercial banks told The Daily Star that the BB had verbally allowed them to quote Tk 1 more than the exchange rate to collect US dollars amid the ongoing forex crunch.

2h ago