একই দিনে ভিন্ন সংস্করণে দুই ম্যাচ, মর্গ্যানের সমর্থন

দলটির সীমিত ওভারের অধিনায়ক ওয়েন মর্গ্যানও সমর্থন জানিয়ে বলেছেন, এমন নজিরবিহীন পরিস্থিতিতে বিকল্প যেকোনো কিছু কার্যকর হতে পারে।

করোনাভাইরাসের প্রকোপে বন্ধ মাঠের ক্রিকেট। এরই মধ্যে বেশ কয়েকটি সিরিজ স্থগিত হয়ে গেছে। পূর্বনির্ধারিত সূচি অনুসারে এসব ইভেন্ট ভবিষ্যতে সম্পন্ন করতে গেলে বিপাকে পড়তে হবে দলগুলোকে। কারণ, সময়ও তো মিলিয়ে নেওয়া চাই। তাই ক্রিকেট আবার শুরু হলে ইংল্যান্ডের লাল ও সাদা বলের দুই দলকে একই দিনে দুটি আলাদা ভেন্যুতে খেলতে দেখা যেতে পারে। দলটির সীমিত ওভারের অধিনায়ক ওয়েন মর্গ্যানও সমর্থন জানিয়ে বলেছেন, এমন নজিরবিহীন পরিস্থিতিতে বিকল্প যেকোনো কিছু কার্যকর হতে পারে।

আগামী ২৮ মে পর্যন্ত সব ধরনের পেশাদার ক্রিকেট স্থগিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এমনকি ইংলিশ গ্রীষ্মের পুরোটাই বাতিল হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। তাই পরিস্থিতি স্বাভাবিক হয়ে খেলা মাঠে ফিরলে সূচি মেলাতে একই দিনে মাঠে দেখা যেতে পারে ইংল্যান্ডের দুটি দলকে। এক ভেন্যুতে চলতে পারে টেস্ট, আরেক ভেন্যুতে ওয়ানডে বা টি-টোয়েন্টি।

সামনে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ আছে ইংল্যান্ডের। পাকিস্তানের সঙ্গে সীমিত ওভারের সিরিজও খেলবে তারা। আবার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডে যাওয়ার কথা আছে অস্ট্রেলিয়ারও। এমন অবস্থায় একই দিনে ভিন্ন সংস্করণে দুই দলের আলাদা আলাদা ম্যাচ খেলার প্রসঙ্গে মর্গ্যান বলেছেন, 'এই অভূতপূর্ব পরিস্থিতিতে আমি প্রতিটি বিকল্পকে কার্যকর হতে দেখতে পাচ্ছি। অবশ্যই আমার এরকম কিছুর অভিজ্ঞতা কখনো হয়নি। অন্য কারও হয়েছে বলেও আমার মনে হয় না। যত বেশি সম্ভব ক্রিকেট খেলার সুযোগ যদি পাওয়া যায়, তাহলে আমি মনে করি, প্রতিটি খেলোয়াড় তাতে সমর্থন দেবে। আর আমি তো অবশ্যই।'

তবে চলমান সংকটে ভীষণ চিন্তিত মর্গ্যান খেলার কথা ভাবনাতেই আনতে পারছেন না। ইংল্যান্ডের হয়ে ২০১৯ বিশ্বকাপজয়ী এই অধিনায়ক বলেছেন, 'এই মুহূর্তে সময়গুলো অনিশ্চিত। ভাইরাসটি কী ধরনের প্রভাব ফেলছে, এটা সংক্রমণ করা কমানো বা বন্ধ করেছে কি-না, মানুষ এসব দেখার অপেক্ষায় আছে। বাস্তবিক অর্থে, খেলার কথা আমরা ভাবতেই পারি না, মহামারি পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত কখন আমাদের প্রথম ম্যাচ হবে বা কয়টা ম্যাচ খেলব এসবও। এটা যতটা অদ্ভুতুড়ে বলে মনে হচ্ছে, ততটাই গুরুতর।'

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago