আগামী ১৫ দিন ‘কোনোভাবেই’ ঘরের বাইরে যাওয়া যাবে না: স্বাস্থ্যমন্ত্রী

দেশে ধীরে ধীরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ১৫ দিনে অতি প্রয়োজন ছাড়া কোনোভাবেই ঘর থেকে বের হওয়া যাবে না।
Zahid Malique
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: সংগৃহীত

দেশে ধীরে ধীরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ১৫ দিনে অতি প্রয়োজন ছাড়া কোনোভাবেই ঘর থেকে বের হওয়া যাবে না।

আজ সোমবার রাজধানীর মহাখালীতে করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে স্বাস্থ্যখাতের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পেশাজীবী সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর জরুরি বৈঠকে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আগামী ১০ থেকে ১৫ দিন আমাদের সবার জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনোভাবেই আগামী ১৫ দিন আমরা যেন কেউই অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হই।’

‘আর একান্তই যদি জরুরি কাজে বের হতেই হয়, তাহলে মুখে মাস্ক ব্যবহার ছাড়া কেউই যেন ঘরের বাইরে বের না হই। সে ব্যাপারে আমাদের সবারই সচেতন থাকতে হবে,’ যোগ করেন তিনি।

পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ দেশের মানুষের কথা বিবেচনা করে স্বাস্থ্যমন্ত্রীকে শক্ত অবস্থানে যাওয়ার অনুরোধ জানালে তিনি দ্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা নেবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।

সভায় চিকিৎসক পরিষদ নেতৃবৃন্দ চিকিৎসকদের সুযোগ-সুবিধাদি বৃদ্ধি করার ব্যাপারেও মন্ত্রীকে অনুরোধ জানান।

বৈঠকে অন্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজসহ বিভিন্ন অধিদপ্তরের মহাপরিচালক ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের নেতৃবৃন্দসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

দেশে আরও ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯: স্বাস্থ্যমন্ত্রী

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন, নতুন আক্রান্ত ৩৫: আইইডিসিআর

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago