লিভারপুলকে শিরোপার আশা দেখালেন উয়েফা প্রেসিডেন্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। তাতে শিরোপা জয়ের স্বপ্ন ফিকে হয়ে গেছে লিভারপুলের। ৩০ বছর ধরে যে শিরোপার প্রত্যাশায় ছিল দলটি। তবে লিভারপুল সমর্থকদের কিছুটা আশা দেখালেন উয়েফা প্রেসিডেন্ট আলেকজান্দার সেফেরিন। তার বিশ্বাস যে কোন উপায়ে লিভারপুলই চ্যাম্পিয়ন হবে ইংলিশ লিগে।
ছবি: এএফপি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। তাতে শিরোপা জয়ের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে লিভারপুলের। ৩০ বছর ধরে যে শিরোপার প্রত্যাশায় ছিল দলটি। তবে লিভারপুল সমর্থকদের কিছুটা আশা দেখালেন উয়েফা প্রেসিডেন্ট আলেকজান্দার সেফেরিন। তার বিশ্বাস, যে কোন উপায়ে লিভারপুলই চ্যাম্পিয়ন হবে ইংলিশ লিগে।

এখন পর্যন্ত, প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার শীর্ষে আছে লিভারপুল। ২৯ ম্যাচে তাদের অর্জন ৮২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭। শীর্ষে থাকা দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান পরিষ্কার ২৫। আর মাত্র দুটি ম্যাচে জিতলেই লিগ চ্যাম্পিয়ন হবে অলরেডরা। লিগে ম্যাচ আরও ৯টি বাকি থাকায় অসম্ভব কিছুই নয়।

এদিকে, করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতির কারণে প্রিমিয়ার লিগের স্টেকহোল্ডারদের সভায় ২০১৯-২০ মৌসুম বাতিল করার প্রস্তাব দিয়েছিল প্রথম সারির বেশ কিছু ক্লাব। তবে ইয়ুর্গেন ক্লপের দল তা প্রত্যাখ্যান করে দিয়েছে। সেফেরিনও গত সপ্তাহে সতর্ক করে বলেছেন, যদি জুনের মধ্যে খেলা মাঠে না গড়ায় তাহলে চলতি মৌসুম ভেস্তে যেতে পারে। তারপরও ইউরোপিয়ান ফুটবলের প্রধান ভাবেন, যে কোনো ভাবে লিভারপুলের প্রিমিয়ার লিগ শিরোপা খরা এ বছরই ঘুচবে।

'লিভারপুলকে শিরোপা দেওয়া ছাড়া আমি অন্য কোনো পথ দেখি না। তাত্ত্বিকভাবে এটা হয়তো শেষ হয়নি, কিন্তু কার্যত লিভারপুলই এটার দাবীদার। যদি খেলা না হয়, তাহলে কোনো না কোনো উপায়ে অবশ্যই ফলাফল ঘোষণা করে চ্যাম্পিয়ন নির্ধারণ করা উচিৎ।' -সেফেরিনের ভাবনা এমনটাই। আর কে না জানে বিকল্প উপায়ে ফলাফল নির্ধারণ করতে গেলে চ্যাম্পিয়ন হিসেবে লিভারপুলের বিকল্প থাকবে না কোন দলই।

অবশ্য, এভাবে চ্যাম্পিয়ন হওয়াটা লিভারপুলের সমর্থকদের জন্য হতাশারই বটে। কারণ প্রিমিয়ার লিগ হওয়ার পর এবার প্রথম শিরোপা জয়ের পথে তারা। মাঠে বসে প্রিয় খেলোয়াড়দের হাতে শিরোপা দেখতে না পাওয়ার হতাশাটা বুঝতে পারছেন উয়েফা প্রেসিডেন্ট, 'অবশ্যই, লিভারপুল ছাড়া অন্য কাউকে দৃশ্যে দেখি না। যদি খালি স্টেডিয়ামে খেলা হয় তাহলে এটা তাদের সমর্থকদের জন্য হতাশার। এমনকি টেবিলের বিচারে চ্যাম্পিয়ন ঘোষণা করলেও। তবে আমি বিশ্বাস করি যে কোনো ভাবে তারাই এটা জিতবে।'

Comments