খেলা

৫৯ সেঞ্চুরির জন্য আর্থিক সহায়তা ৫৯ লাখ রুপি

অনুদানের পরিমাণটা একটু অন্যরকম, ৫৯ লাখ রুপি। তাতে কৌতূহল জেগেছে অনেকের মনে, এই সংখ্যাটাই কেন বেছে নিয়েছেন গাভাস্কার?
sunil gavaskar
ছবি: এএফপি

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন ভারতের বর্তমান ও সাবেক তারকা ক্রিকেটাররা। তাদের সঙ্গে হাত মিলিয়ে লড়াইয়ে সামিল হয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। দেশটির কেন্দ্রীয় ও রাজ্য সরকারের দুটি তহবিলে বিপুল অঙ্কের আর্থিক অনুদান দিয়েছেন তিনি।

তবে অনুদানের পরিমাণটা একটু অন্যরকম, ৫৯ লাখ রুপি। তাতে কৌতূহল জেগেছে অনেকের মনে, এই সংখ্যাটাই কেন বেছে নিয়েছেন গাভাস্কার? রহস্য খোলাসা করেছেন তার ছেলে ও আরেক সাবেক ভারতীয় ক্রিকেটার রোহান গাভাস্কার। তিনি জানিয়েছেন, ৫৯ লাখ রুপি দান করার পেছনে ছিল ভিন্নধর্মী এক ভাবনা। ৫৯ সেঞ্চুরির জন্য তার বাবা ৫৯ লাখ রুপি দিয়েছেন তহবিলে।

গেল সপ্তাহে অনুদান দিলেও গাভাস্কার এ বিষয়ে নিজে কিছু জানাননি। তার আর্থিক সহায়তার বিষয়টি প্রকাশ্যে এনেছেন মুম্বাইয়ের সাবেক ব্যাটসম্যান অমল মজুমদার। তিনি মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানান, গাভাস্কার মোট ৫৯ লাখ রুপি অনুদান দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে দিয়েছেন ৩৫ লাখ, মহারাষ্ট্র রাজ্য সরকারের ত্রাণ তহবিলে দিয়েছেন ২৪ লাখ।

পরে অমলের টুইটে মন্তব্য করে অনুদানের বিষয়টি নিশ্চিত করেছেন রোহান। সেই সঙ্গে দিয়েছেন তার বাবার দেওয়া ৫৯ লাখ রুপির ব্যাখ্যা, ‘গত সপ্তাহে এটা (অনুদান) দেওয়া হয়েছে। (প্রধানমন্ত্রীর তহবিলে) ৩৫ লাখ কারণ তিনি ভারতের হয়ে ৩৫ সেঞ্চুরি করেছেন। (মহারাষ্ট্র সরকারের তহবিলে) ২৪ লাখ কারণ মুম্বাইয়ের হয়ে করেছেন ২৪ সেঞ্চুরি।’

তিনি যোগ করেছেন, ‘সবার সুস্বাস্থ্য কামনা করছি। সবাই যেন সুস্থ ও নিরাপদে থাকি, সেই প্রার্থনা করছি।’

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

7h ago