কাল থেকে নরসিংদী জেলা লকডাউন

নরসিংদী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী কাল বৃহস্পতিবার থেকে লকডাউন কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

নরসিংদী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী কাল বৃহস্পতিবার থেকে লকডাউন কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

দ্য ডেইলি স্টারকে তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তক্রমে এ ঘোষণা দেওয়া হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে জানান তিনি।

নির্দেশনা অনুযায়ী, নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট মহাসড়ক ছাড়া জেলা ও উপজেলার অন্য সব রাস্তা ও সীমানা দিয়ে ভিন্ন জেলায় যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিন-রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।

তবে জরুরি সেবা, খাদ্যসামগ্রী সরবরাহ ও চিকিৎসা কার্যক্রম এর আওতার বাইরে থাকবে। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

9h ago