‘বার্সেলোনায় নেইমার ছাড়া মেসির বিকল্প আর কেউ নেই’

নেইমারকেই বার্সায় মেসির ‘স্বাভাবিক বিকল্প’ বলে মনে করেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার মাজিনহো।
ফাইল ছবি: এএফপি

লিওনেল মেসির বয়স ৩৩ ছুঁইছুঁই। আর্জেন্টাইন ফরোয়ার্ড এখনও খেলে যাচ্ছেন দাপটের সঙ্গে। তবে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনাকে ভাবতে হচ্ছে তার বিকল্প নিয়ে। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার ক্যারিয়ার শেষের পথে থাকায় শিগগিরই আগামীর কাণ্ডারি খুঁজে নিতে হবে কাতালানদের। আর এক্ষেত্রে নেইমারকেই বার্সায় মেসির ‘স্বাভাবিক বিকল্প’ বলে মনে করেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার মাজিনহো।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সা ছেড়ে ২০১৭ সালে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমান নেইমার। কিন্তু ফরাসি ক্লাবটির হয়ে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ঘরোয়া সব শিরোপা জিতলেও সেখানে সময়টা উপভোগ করছেন না তিনি। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে এমন  সংবাদ প্রকাশিত হয়েছে বহুবার।

গেল মৌসুম থেকেই নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। তিনি নিজেই ন্যু ক্যাম্পে ফিরতে আগ্রহের কথা জানিয়েছেন। লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সাও তাকে ফিরিয়ে আনতে অনেক চেষ্টা চালিয়েছে সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে। কিন্তু ব্যর্থ হয়েছে তারা। তবে আগামী গ্রীষ্মের দলবদলেও নেইমারকে দলে টানতে পিএসজিকে কাতালানরা প্রস্তাব দেবে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

ভবিষ্যতে মেসি অবসর নিলে বা বার্সা ছাড়লে, তার শূন্যস্থান কেবল ২৮ বছর বয়সী নেইমারই পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করেন ১৯৯৪ বিশ্বকাপজয়ী মাজিনহো। বৃহস্পতিবার রেডিও মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘নেইমার যদি আগামীকালই ফিরতে পারতো, তাহলে বার্সেলোনা খুব খুশি হতো। সে মেসির স্বাভাবিক বিকল্প। মেসির বিকল্প আর কেউ নেই।’

তবে নেইমারের বার্সায় ফেরাটা সহজ হবে না। গেল সোমবার ফ্রান্সের অন্যতম শীর্ষ দৈনিক লেকিপ জানিয়েছে, তাকে থেকে যেতে হচ্ছে পিএসজিতেই। কারণ, করোনাভাইরাসের কারণে নতুন খেলোয়াড় কেনা নিয়ে সমস্ত পরিকল্পনা এলোমেলো হয়ে গেছে দলটির। তাই তারা সেলেসাও তারকাকে ছাড়তে রাজি নয়। অথচ কদিন আগে এ পত্রিকাতেই খবর এসেছিল, কিলিয়ান এমবাপেকে ধরে রাখতে নেইমারের সঙ্গে এ বছর শেষেই চুক্তির মেয়াদের ইতি টানছে ফরাসি চ্যাম্পিয়নরা।

Comments

The Daily Star  | English

Israel vows to press on in Gaza after Iran attack

Israel launched dozens of air strikes on Gaza overnight, Hamas said Monday, as the army said it will not be distracted from the war after Iran's unprecedented attack heightened fears of wider conflict

53m ago