শীর্ষ খবর

ব্যাট ছেড়ে গ্রামকে জীবাণুমুক্ত করছেন একদল তরুণ

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছে মৌলভীবাজারের সিএফ ইউনিটি ক্লাবের তরুণ ক্রিকেটাররা। ক্রিকেট ব্যাট ছেড়ে শহরতলীর বলিয়ারভাগ এলাকার এই তরুণরা গ্রামকে জীবাণুমুক্ত করার কাজ করছে।
মৌলভীবাজারের সিএফ ইউনিটি ক্লাবের তরুণ ক্রিকেটাররা। ছবি: স্টার

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছে মৌলভীবাজারের সিএফ ইউনিটি ক্লাবের তরুণ ক্রিকেটাররা। ক্রিকেট ব্যাট ছেড়ে শহরতলীর বলিয়ারভাগ এলাকার এই তরুণরা গ্রামকে জীবাণুমুক্ত করার কাজ করছেন।

গ্রামের বাড়ি বাড়ি গিয়ে মানুষকে করোনাভাইরাস প্রতিরোধ সচেতনতামূলক পরামর্শ দিচ্ছেন। একইসঙ্গে এসব বাড়িতে জীবাণুনাশক স্প্রে করছেন।

বলিয়ারভাগ জমে মসজিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফিজিয়া মাদ্রাসা, রিয়াদুল জান্নাত জামে মসজিদসহ প্রতিটি বাড়ির আঙিনা ও আশেপাশের বাগান, ঝোপঝাড়, ড্রেন ও গ্রামের রাস্তায় জীবাণুনাশক ছিটিয়ে দেন তারা।

এই ক্লাবের প্রতিষ্ঠাতা জাবেদ আহমদ বলেন, ‘গ্রামের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য প্রতিটি বাড়ির আঙিনা জীবাণুমুক্ত করার এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের সামর্থ্য অনুযায়ী যতটুকু সম্ভব সমাজের পাশে দাঁড়িয়েছি।’

‘বিভিন্ন সামাজিক সংগঠনকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আমরা চাইলে দেশের এই সংকটময় মুহূর্তে সমাজের ও দেশের মানুষদের পাশে দাঁড়াতে পারি,’ যোগ করেন তিনি।

এ কার্যক্রমে সঙ্গে যুক্ত আছেন- সিএফ ইউনিটি ক্লাবের সহ-অধিনায়ক নাছির আহমদ, ক্লাবের খেলোয়াড় রায়েল আহমদ, শাকিল আহমদ, কাইয়ুম আলী, জাবেদ মিয়া, নাঈম আহমদ, আব্দুল আহাদ, হোসাম আহমদ ও ইফাজ আহমদ।

Comments

The Daily Star  | English

Independents all-time high

The number of independent aspirants submitting nomination papers for the upcoming national polls is at an all time high.

7h ago